HomeMobilesপ্রসেসর ছাড়াও ক্যামেরার জন্য আলাদা চিপ, বাজারে কাঁপাতে তৈরি হচ্ছে Vivo X100...

প্রসেসর ছাড়াও ক্যামেরার জন্য আলাদা চিপ, বাজারে কাঁপাতে তৈরি হচ্ছে Vivo X100 Pro

ভিভো আগামী ১৩ নভেম্বর চীনে Vivo X100 সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করতে চলেছে। কোম্পানিটি তাই বিগত ক’দিন করে টিজার প্রকাশ করে এটির প্রচার চালাচ্ছে। আর এখন ভিভোর তরফে সেরকমই একটি প্রোমোশনাল টিজার শেয়ার করা হয়েছে, যা Vivo X100 লাইনআপের ডিজাইন এবং স্পেসিফিকেশনের আভাস দিয়েছে।

Vivo X100 সিরিজের প্রচারমূলক ভিডিও সামনে এল

প্রোমোশনাল ভিডিওটি ভিভো এক্স১০০ প্রো-এর বিশেষ বৈশিষ্ট্যগুলি তুলে ধরেছে৷ এটি ফ্ল্যাগশিপ মিডিয়াটেক মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ চিপসেট যুক্ত বিশ্বের প্রথম স্মার্টফোন হতে চলেছে। এছাড়া, ডিভাইসটিতে জেইস এপিও (Zeiss APO) সুপার-টেলিফোটো লেন্স থাকবে, যা কম আলোতেও উচ্চ গুণমানের ছবি তুলতে পারবে।

এছাড়াও, ভিভো এক্স১০০ প্রো-এ কোম্পানির নিজস্ব ভি৩ ইমেজ চিপও থাকবে, যা ক্যামেরার পারফরম্যান্স উন্নত করার জন্য ডিজাইন করা হয়েছে। কোম্পানিটি ভিভো এক্স১০০ সিরিজের হ্যান্ডসেটের ক্যামেরায় তোলা কয়েকটি নমুনা ছবিও শেয়ার করেছে, যেগুলিকে বেশ আশাব্যঞ্জক বলে মনে হচ্ছে।

ইতিমধ্যেই জানা গেছে যে, Vivo X100 সিরিজটি চারটি কালারে পাওয়া যাবে – ব্ল্যাক, হোয়াইট, ব্লু এবং অরেঞ্জ। ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ Vivo X100-এর বেস ভ্যারিয়েন্টের দাম হতে পারে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৫,৭৭৫ টাকা)। গত মাসে চীনে লঞ্চ হওয়া ফ্ল্যাগশিপ Xiaomi 14 সিরিজের প্রারম্ভিক মূল্যও একই ছিল।

উল্লেখ্য, আসন্ন X100 সিরিজের টপ-এন্ড Vivo X100 Pro+ মডেলটি এই বছরের পরিবর্তে আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে এবং এতে Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট থাকবে। কোম্পানি আগামী ১৩ নভেম্বর Vivo X100 এবং Vivo X100 Pro মডেল দুটির সাথে Vivo Watch 3-ও লঞ্চ করবে বলে খবর।

RELATED ARTICLES

Most Popular