শুধু আইফোনের নয়, DSLR-এরও ঘুম ছুটবে এবার, Vivo X100 সিরিজ পা রাখছে এদেশে

Avatar

Published on:

Vivo X100 Series launch date India

ভিভো সম্প্রতি বিশ্ব বাজারে তাদের নতুন ফ্ল্যাগশিপ সিরিজ, Vivo X100-এর ওপর থেকে পর্দা সরিয়েছে। হোম মার্কেটে লঞ্চ হওয়ার পর থেকেই শোনা যাচ্ছে যে, খুব শীঘ্রই এই লাইনটি ভারত সহ গ্লোবাল মার্কেটে পা রাখবে। আর এখন, ভারতে Vivo X100 সিরিজ খুব শীঘ্রই লঞ্চের ইঙ্গিত দিয়ে টিজার প্রকাশ করেছে সংস্থা। এছাড়াও, প্রোডাক্টগুলির ল্যান্ডিং পেজটি ফ্লিপকার্ট (Flipkart)-এ উপস্থিত হয়েছে, যা এই ই-কমার্স সাইটে ফোনগুলির উপলব্ধতা নিশ্চিত করে। প্রসঙ্গত, এই সিরিজে Vivo X100 এবং Vivo X100 Pro- এই দুই মডেল অন্তর্ভুক্ত রয়েছে। চলুন ফোন দু’টির খুঁঁটিনাটি জেনে নেওয়া যাক।

Vivo X100 সিরিজের স্পেসিফিকেশন

ভিভো এক্স১০০ এবং ভিভো এক্স১০০ প্রো-এর প্রধান বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ৬.৭৮ ইঞ্চির কার্ভড-ওলেড (OLED) এলটিপিও ডিসপ্লে, যা ৩,০০০ নিট পিক ব্রাইটনেস, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১.৫কে রেজোলিউশন অফার করে৷ ভিভো এক্স১০০ এবং ভিভো এক্স১০০ প্রো এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪ সহ ডাইমেনসিটি ৯৩০০ প্রসেসর দ্বারা চালিত। ভিভো এক্স১০০ সিরিজটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিনওএস ৪ (OriginOS 4) কাস্টম স্কিনে চলে।

এর পাশাপাশি, Vivo X100 সিরিজে সেলফির জন্য একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে। ফোনগুলি জল এবং ধুলো-প্রতিরোধী আইপি৬৮ (IP68) রেটিং এবং দুটি স্টেরিও স্পিকার অফার করে৷ অপটিক্যাল ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ওয়্যারলেস ৭ ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.৪, ইউএসবি-সি (ইউএসবি ৩.২), এনএফসি, একটি আইআর ব্লাস্টার এবং একটি এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটরও আছে।

তবে, স্ট্যান্ডার্ড এবং প্রো ভ্যারিয়েন্টের মধ্যে প্রধান পার্থক্য রিয়ার ক্যামেরা, ব্যাটারি এবং চার্জিংয়ে। Vivo X100-এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX920 VCS প্রাইমারি ক্যামেরা, ১৫০ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৫০ মেগাপিক্সেলের Samsung JN1 আল্ট্রা-ওয়াইড লেন্স, এবং ওআইএস সহ ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো লেন্স দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Vivo X100-এ রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

অন্যদিকে, Vivo X100 Pro-এর রিয়ার ক্যামেরা সেটআপে রয়েছে ৫০ মেগাপিক্সেলের ১-ইঞ্চি Sony IMX989 VCS প্রাইমারি ক্যামেরা, ১৫০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৫০ মেগাপিক্সেলের Samsung JN1 আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ওআইএস সহ একটি ৬৪ মেগাপিক্সেলের কাস্টমাইজড OmniVision OV64B ১০০ মিলিমিটারের পেরিস্কোপ টেলিফটো লেন্স। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Vivo X100 Pro-এ ১০০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং ক্ষমতা সহ বড় ৫,৪০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

উল্লেখ্য, ভিভো এখনও ভারতীয় বাজারের জন্য Vivo X100 এবং Vivo X100 Pro-এর লঞ্চের তারিখ সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। তবে, ২০২৪ সালের জানুয়ারি মাসের মাঝামাঝি সময়ে ভারতে লাইনআপটি লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥