DSLR ফেল, প্রথমবার এই বিশেষ পেরিস্কোপ টেলিফটো ক্যামেরার সাথে আছে Vivo X100 সিরিজ

Published on:

Vivo X100 Series Camera

Vivo বর্তমানে Vivo X100 স্মার্টফোন সিরিজের উপর কাজ করছে, যা সম্ভবত আগামী নভেম্বর মাসে চীনে আত্মপ্রকাশ করবে। আলোচ্য লাইনআপের অধীনে দুটি মডেল আসতে পারে, যথা – Vivo X100 এবং X100 Pro। যদিও সংস্থার তরফ থেকে ফোন দুটির আগমনের বিষয়ে কোনো তথ্য বা অফিসিয়াল টিজার পোস্টার / ভিডিও এখনো শেয়ার করা হয়নি। তবে সম্প্রতি Vivo -এর এক আধিকারিক আসন্ন Vivo X100 সিরিজের রিয়ার ক্যামেরা সম্পর্কে জানিয়েছেন। জানা গেছে এই সিরিজে জেইস (Zeiss) বিকশিত নতুন Vario-APO-Sonnar লেন্স ব্যবহার করা হবে, যা বিশেষত পেরিস্কোপ টেলিফটো ফটোগ্রাফির জন্য ডিজাইন করা হয়েছে।

Vario-APO-Sonnar লেন্স সহ লঞ্চ হবে Vivo X100 স্মার্টফোন সিরিজ

ভিভো সংস্থার চীনা শাখার প্রোডাক্ট ম্যানেজার হ্যান বক্সিয়াও (Han Boxiao) দ্বারা শেয়ার করা একটি পোস্ট অনুসারে, জার্মান ভিত্তিক অপটিক্যাল সিস্টেম ম্যানুফ্যাকচারিং কোম্পানি জেইস সম্প্রতি Vario-APO-Sonnar নামের একটি নতুন লেন্স লঞ্চ করেছে, যা আসন্ন একটি ভিভো সিরিজে ব্যবহার করা হয়েছে। আমাদের অনুমান হ্যান ভিভো এক্স১০০ সিরিজের কথা বলেছেন, যা নভেম্বর মাসের তৃতীয় সপ্তাহে চীনের বাজারে পা রাখবে।

জানিয়ে রাখি, জেইস নির্মিত নয়া Vario-APO-Sonnar লেন্সকে পেরিস্কোপ টেলিফটো ফটোগ্রাফির জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। এছাড়া ভিভো এক্স১০০ এবং ভিভো এক্স১০০ প্রো মডেলে সংস্থার নিজস্ব ইমেজিং অ্যালগরিদম ব্যবহার করা হবে। এই দুই বৈশিষ্ট্যের সাহায্যে উক্ত ডিভাইস দুটি দুর্দান্ত ফটো ও ভিডিওগ্রাফি পারফরম্যান্স প্রদানে সক্ষম হবে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, পূর্বে প্রকাশিত কয়েকটি রিপোর্ট থেকে আপকামিং Vivo X100 সিরিজের ফিচার ফাঁস হয়েছে। মনে করা হচ্ছে, আলোচ্য সিরিজটি সম্ভবত – ১.৫ রেজোলিউশন সমর্থিত BOE OLED কার্ভড এজ ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেকের আসন্ন ডাইমেনসিটি ৯৩০০ প্রসেসর, ১৬ জিবি পর্যন্ত LPDDR5T র‍্যাম এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির সমর্থন সহ লঞ্চ হবে৷

এছাড়া এই সিরিজের অধীনে Vivo X100 Pro+ নামের আরেকটি টপ-এন্ড মডেলও বাজারে আসবে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট ব্যবহার করা হবে এবং ২০২৪ সালের প্রথম কোয়ার্টারে এর উপর থেকে পর্দা সরানো হতে পারে।

সঙ্গে থাকুন ➥