Vivo-র প্রথম স্যাটেলাইট স্মার্টফোন লঞ্চ হতে আর বেশি দেরি নেই, থাকবে বাজার কাঁপানো ক্যামেরা

Avatar

Published on:

Vivo X100 Ultra Satellite Connectivity

[8:11 pm, 27/4/2024] Shubhra: ভিভো (Vivo) এ বছর তাদের সবচেয়ে পাওয়ারফুল ক্যামেরা স্মার্টফোন হিসেবে, Vivo X100 Ultra শীঘ্রই লঞ্চ করতে চলেছে। যদিও ব্র্যান্ডটি আনুষ্ঠানিকভাবে ডিভাইসটির সম্পর্কে কিছু জানায়নি। তবে এসপ্তাহের শুরুতে ফোনটিকে চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) প্ল্যাটফর্মে দেখা গিয়েছে। আর এখন Vivo X100 Ultra চায়না রেডিও সার্টিফিকেশন প্ল্যাটফর্মেও হাজির হয়েছে। কি কি জানা গেছে এই আসন্ন ফ্ল্যাগশিপটির সর্ম্পকে, আসুন জেনে নেওয়া যাক।

Vivo X100 Ultra পেল China Radio সার্টিফিকেশন

ভিভো এক্স১০০ আল্ট্রা-কে চীনের ৩সি সার্টিফিকেশন সাইটে V2366GA মডেল নম্বরের সাথে দেখা গিয়েছিল। মেইনল্যান্ড চায়নায় স্মার্টফোন লঞ্চের জন্য এই সার্টিফিকেশনটি থাকা আবশ্যক, যা জাতীয় নিরাপত্তা এবং কোয়ালিটি স্ট্যান্ডার্ডগুলি সাথে প্রোডাক্টটিকে যাচাই করে৷ তবে স্যাটেলাইট কানেক্টিভিটি সাপোর্ট সহ ভিভো এক্স১০০ আল্ট্রা-এর আরেকটি ভ্যারিয়েন্ট থাকবে বলেও শোনা যাচ্ছে। এই জল্পনাটিকে আরও জোরালো করে এখন এক্স১০০ আল্ট্রা-এর স্যাটেলাইট সংস্করণটি V2366HA মডেল নম্বরের সাথে চায়না রেডিও সার্টিফিকেশন পাস করেছে।

অর্থাৎ, ভিভো এক্স১০০ আল্ট্রা হবে কোম্পানির প্রথম স্মার্টফোন, যা স্যাটেলাইট সংযোগ সাপোর্ট করবে। ফোনটি যোগাযোগের জন্য টিয়ানটং (Tiantong) স্যাটেলাইট ব্যবহার করবে। এছাড়াও, ৩সি সার্টিফিকেশনটি প্রকাশ করেছে যে, এই ফোনটি ৮০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই চার্জিং স্পিড ভিভো এক্স১০০ এবং এক্স১০০ প্রো-এর চেয়ে অনেকটাই কম, কিন্তু সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন এই ডিভাইসে একটি “বড় আকারের” ব্যাটারি থাকার ইঙ্গিত দিয়েছেন। এটি সম্ভবত ৫,৫০০ এমএএইচ ক্ষমতার হতে পারে।

এ বছরের জন্য ভিভোর আল্টিমেট ক্যামেরা ফোন হিসাবে, Vivo X100 Ultra-এ সনি (Sony)-এর লেটেস্ট Lytia LYT-900 প্রাইমারি সেন্সর এবং আকর্ষণীয় ১০০ মিমি (৪.৩x) ২০০ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফোটো লেন্স থাকবে বলে আশা করা হচ্ছে। এতে মিডিয়াটেক (MediaTek) না কোয়ালকম (Qualcomm) প্রসেসর তা এখনও স্পষ্ট নয়। এতে যথেষ্ট বড় র‍্যাম এবং স্টোরেজ স্পেস মিলবে। এছাড়াও, শোনা যাচ্ছে যে এটি ভিভোর সদ্য উন্মোচিত ব্লুইমেজ (BlueImage)-ব্র্যান্ডিংয়ের ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করতে পারে। উল্লেখ্য, Vivo X100 Ultra ফোনটি Vivo X100s এবং X100s Pro-এর সাথে মে মাসে চীনে লঞ্চ হতে পারে। এও শোনা যাচ্ছে যে, ডিভাইসটিকে X100 Ultra-এর পরিবর্তে Vivo X100s Ultra বলা হতে পারে।

সঙ্গে থাকুন ➥