8,500 টাকার মধ্যে চমৎকার ফোন আনছে Vivo, ক্যামেরার ফিচার্স শুনলে অবাক হয়ে যাবেন

Published on:

Vivo Y03 Price

ভিভো (Vivo) বর্তমানে তাদের Y-সিরিজে একটি বাজেট রেঞ্জের স্মার্টফোন লঞ্চের প্রস্তুতি শুরু করেছে। আসন্ন ফোনটির নাম Vivo Y03, যা একাধিক সার্টিফিকেশন সাইটে হাজির হয়ে জল্পনার বিষয় হয়ে উঠেছে। আর এখন একটি রিপোর্টে এই ভিভো ফোনটির বিস্তারিত স্পেসিফিকেশনের পাশাপাশি ডিজাইনের আভাসও দেওয়া হয়েছে। চলুন দেখে নিই, Vivo Y03 কী কী অফার করতে চলেছে।

সামনে এল Vivo Y03-এর স্পেসিফিকেশন এবং রেন্ডার

অ্যাপুয়ালস-এর রিপোর্ট অনুযায়ী, ভিভো ওয়াই০৩-এ বড় ৬.৫৬ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল থাকবে। স্ক্রিনটি এইচডি+ রেজোলিউশন এবং মসৃণ ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে বলে উল্লেখ করা হয়েছে। ডিজাইনের ক্ষেত্রে, ফোনটিতে ফ্ল্যাট, ম্যাট-ফিনিশড ব্যাক ডিজাইন দেখা যাবে, যার ওপরের বাম কোণে দুটি ক্যামেরা অবস্থান করবে।

ক্যামেরা সেটআপের পাশে একটি এলইডি ফ্ল্যাশও থাকবে। ফাঁস হওয়া রেন্ডার ফোনটি গ্রীন এবং ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টে প্রদর্শন করেছে। এর মধ্যে কালো ব্যাক সংস্করণটির ক্যামেরার লেন্সগুলির চারপাশে চিত্তাকর্ষক সোনালী রঙের রিং দেখা যাবে। আর, সেলফি ক্যামেরার জন্য স্মার্টফোনটির সামনে ক্লাসিক টিয়ারড্রপ নচও থাকবে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, ভিভো ওয়াই০৩ মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসরে চলবে বলে মনে করা হচ্ছে। যদিও এই অক্টা-কোর চিপসেটটি কয়েক বছরের পুরোনো, তবে এখনও দৈনন্দিন কাজের জন্য উপযুক্ত কর্মক্ষমতা প্রদান করতে সক্ষম। ফোনটি ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনে লঞ্চ হতে পারে। এছাড়া, ভিভোর এক্সটেন্ডেড র‍্যাম ফিচারের মাধ্যমে ওয়াই০৩-এর র‍্যাম আরও ৪ জিবি প্রসারিত করা যাবে।

ক্যামেরার ক্ষেত্রে, Vivo Y03-এর পিছনে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর থাকবে, যা একটি সেকেন্ডারি ০.০৮ মেগাপিক্সেলের কিউভিজিএ লেন্সের সাথে যুক্ত হবে। আর সেলফির জন্য, ফোনের সমানে একটি ৫ মেগাপিক্সেলের ক্যামেরা দেখা যাবে। Vivo Y03-এর ক্যামেরা সিস্টেমে সুপার নাইট, নাইট স্টাইলিশ ফিল্টার, প্যানোরামা, মাল্টি-স্টাইল পোর্ট্রেট, স্লো মোশন, টাইম-ল্যাপস এবং প্রফেশনাল মোডের মতো একগুচ্ছ ফটোগ্রাফি মোড অন্তর্ভুক্ত করা হবে, যা ছবি তোলার অভিজ্ঞতাকে আরও উন্নত করবে।

এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo Y03-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ইউএসবি-সি পোর্টের মাধ্যমে ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। Vivo Y03-এ ধুলো এবং জল প্রতিরোধের জন্য আইপি৫৪ (IP54) রেটিং থাকবে এবং বলা হচ্ছে, এটি অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক ফানটাচ ওএস ১৪ (FunTouch OS 14) কাস্টম স্কিনে রান করবে।

Vivo Y03-এর মূল্য (সম্ভাব্য)

অ্যাপুয়ালস-এর রিপোর্টে বলা হয়েছে Vivo Y03-এর দাম হবে প্রায় ১০০ ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৮,২৮০ টাকার সমান। তবে, প্রতিবেদনটি স্মার্টফোনের লঞ্চের তারিখ বা উপলব্ধতার বিষয়ে কোনও বিশদ তথ্য প্রকাশ করেনি। যদিও, অদূর ভবিষ্যতে ফোনটির সম্পর্কে আরো জানা যাবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥