Vivo Y18e: সস্তায় ভিভোর নতুন ফোন লঞ্চ হচ্ছে ভারতে, BIS-এর থেকে পেল অনুমোদন

Avatar

Published on:

Vivo Y18e India launch date

ভিভো এই মুহূর্তে তাদের Y-সিরিজের বেশ কয়েকটি নতুন স্মার্টফোন বিশ্বের বিভিন্ন প্রান্তে লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। যার মধ্যে অন্যতম Vivo Y18e। ফোনটি সম্প্রতি ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG)-এর ডেটাবেসে দেখা গেছে, যা এতে ব্লুটুথ ৫.০ ভার্সন সাপোর্ট নিশ্চিত করেছে৷ Vivo Y18e এখন ভারতের বিআইএস (BIS)-এর ছাড়পত্র পেয়েছে, অর্থাৎ ভারতে লঞ্চের জন্য ফোনটিকে সবুজ সংকেত দেওয়া হয়েছে।

Vivo Y18e পেল BIS সার্টিফিকেশন

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস-এর সাইটে V2350 মডেল নম্বর সহ ভিভো ওয়াই ১৮ই ফোনটি তালিকাভুক্ত হয়েছে। সেখান থেকে মডেল নম্বর ছাড়া ফোনটির সম্পর্কে আর কোনও তথ্য সামনে আসেনি। তবে এটি অবশ্যই ভারতের বাজারে আগমনের জন্য ফোনটিকে ছাড়পত্র দিয়েছে। যদিও, ওয়াই ১৮ই-এর স্পেসিফিকেশন সম্পর্কে এখনও সেভাবে কিছু জানা যায়নি। তবে এর লঞ্চের তারিখ যত কাছাকাছি আসবে, ততই আরও তথ্য প্রকাশ্যে আসবে বলে আশা করা যায়। ডিভাইসটি স্ট্যান্ডার্ড ভিভো ওয়াই১৮-এর সাথে এদেশে আত্মপ্রকাশ করবে বলে শোনা যাচ্ছে, যেটিকেও ব্লুটুথ এসআইজি-এর লিস্টিংয়ে দেখা গেছে।

জানিয়ে রাখি, গত বছর অক্টোবরে পূর্বসূরি ভিভো ওয়াই১৭এস মডেলটি সাশ্রয়ী স্মার্টফোন হিসেবে সিঙ্গাপুর ও ভারতে লঞ্চ হয়েছিল। ডিভাইসটিতে ৭২০ x ১,৬১২ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন, ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং আকর্ষণীয় ৮৪০ নিট ব্রাইটনেস সহ ৬.৫৬ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে। ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ও একটি ২ মেগাপিক্সেলের বোকেহ লেন্স দ্বারা গঠিত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার সাথে ওয়াই১৭এস যথেষ্ট ভালো ফটোগ্রাফি এক্সপেরিয়েন্স অফার করে।

এছাড়া, Vivo Y17s-এ MediaTek Helio G85 চিপসেট ব্যবহৃত হয়েছে, যার সাথে ৬ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইএমএমসি ৫.১ স্টোরেজ যুক্ত রয়েছে৷ পাওয়ার ব্যাকআপের জন্য, ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি বিদ্যমান এবং এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস ১৩ (FunTouch OS 13) কাস্টম স্কিনে রান করে। যদি Vivo Y18 সিরিজ Y17s-এর পদাঙ্ক অনুসরণ করে, তাহলে সেটি বাজেট সেগমেন্টেই আত্মপ্রকাশ করবে।

সঙ্গে থাকুন ➥