2000 টাকা পর্যন্ত দাম কমলো Vivo Y36 4G ও Vivo Y02t ফোনের, লঞ্চের পর এই প্রথম এত সস্তায়

Avatar

Published on:

Vivo Y36 4G Vivo Y02t Price Cut India

সস্তায় স্মার্টফোন কিনতে ইচ্ছুক ক্রেতাদের জন্য Vivo ব্র্যান্ডের Y-সিরিজ মডেলগুলি আদর্শ। মূলত কম দামের মধ্যে সেরা ফিচার অফার করায় আলোচ্য লাইনআপের হ্যান্ডসেটগুলি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। এক্ষেত্রে আপনারা যদি সাম্প্রতিককালের মধ্যে একটি নয়া Vivo ব্র্যান্ডিংয়ের স্মার্টফোন কেনার পরিকল্পনা করে থাকেন, তবে এটা সবথেকে উত্তম সময়! আসলে Vivo তাদের Y-সিরিজের দুটি ‘বেস্ট-সেলিং’ মডেলকে এখন হ্রাসপ্রাপ্ত বিক্রয় মূল্যের সাথে বিক্রি করার ঘোষণা করেছে। আমরা কথা বলছি চলতি বছরের দ্বিতীয় কোয়ার্টারে লঞ্চের মুখ দেখা Vivo Y36 4G এবং Vivo Y02t ফোনের প্রসঙ্গে। আলোচ্য দুটি হ্যান্ডসেটকে আপনারা সীমিত সময়ের জন্য যথাক্রমে ১,০০০ টাকা এবং ৫০০ টাকা কম খরচ করে কিনে নিতে পারবেন। নিচে এই বিষয়ে আলোচনা করা হল…

Vivo Y36 4G এবং Vivo Y02t স্মার্টফোনের নতুন দাম

সম্প্রতি ভিভো ইন্ডিয়াকে তাদের আধিকারিক X হ্যান্ডেলে একটি পোস্ট শেয়ার করতে দেখা যায়। এই পোস্ট অনুসারে, ভিভো ওয়াই৩৬ ৪জি স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এখন ১৫,৯৯৯ টাকায় বিক্রি করা হবে। জানিয়ে রাখি জুন মাসে ডিভাইসটিকে ১৬,৯৯৯ টাকায় ঘোষণা করা হয়েছিল। অর্থাৎ ফ্লাট ১,০০০ টাকার ছাড় দেওয়া হচ্ছে।

তবে আপনারা এই ফোনটিকে আরও বেশ কিছু টাকা সাশ্রয় করে কিনে নিতে পারবেন যদি প্রযোজ্য ব্যাঙ্ক কার্ড অফারের লাভ ওঠাতে পারেন। এক্ষেত্রে যেসকল ক্রেতারা, ICICI, SBI, IDFC, Federal, Yes, Bank of Baroda, ও IndusInd ব্যাংকের ক্রেডিট কার্ড অথবা OneCard কার্ডের মাধ্যমে পেমেন্ট করবেন, তাদের ১,০০০ টাকার ক্যাশব্যাক দেওয়া হবে। ICICI ব্যাঙ্কের ডেবিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করলেও এই অফারের লাভ ওঠানো যাবে। অর্থাৎ ভিভো ওয়াই৩৬ ৪জি স্মার্টফোনেকে নূন্যতম ১৪,৯৯৯ টাকা খরচ করে কেনা সম্ভব। এই অফার ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত বৈধ থাকছে।

ভিভো ওয়াই০২টি স্মার্টফোনের সাথে কোনো ব্যাঙ্ক কার্ড অফার থাকছে না। এর শুধুমাত্র বিক্রয় মূল্য হ্রাস করা হয়েছে। যার দরুন আপনারা ৯,৯৯৯ টাকার দামের এই হ্যান্ডসেটকে এখন ৫০০ টাকা ডিসকাউন্টের সাথে ৯,৪৯৯ টাকায় পকেটস্থ করতে পারবেন। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের।

জানিয়ে রাখি, আলোচ্য দুটি স্মার্টফোনই ই-কমার্স সাইট Amazon India এবং Vivo সংস্থার অফিসিয়াল অনলাইন স্টোরের মাধ্যমে কেনার জন্য উপলব্ধ।

Vivo Y36 4G এর স্পেসিফিকেশন

Vivo Y36 4G ফোনে আছে ৬.৪৪-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৩৮৮x১০৮০ পিক্সেল) ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ৬৫০ নিটস পিক ব্রাইটনেস সাপোর্ট করে। ভালো পারফরম্যান্স সরবরাহের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস কাস্টম স্কিনে রান করে। আবার স্টোরেজ হিসাবে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম মিলবে। যদিও এই ফোন অতিরিক্তভাবে আরো ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম ফিচারও সাপোর্ট করে।

তদুপরি ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Vivo Y36 4G ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এদিকে হ্যান্ডসেটটির সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান। কানেক্টিভিটি অপশন হিসাবে সামিল থাকছে – ডুয়েল সিম স্লট, ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস ও ইউএসবি টাইপ-সি পোর্ট। ভিভো ওয়াই৩৬ ৪জি ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর নিরাপত্তার জন্য ফোনটির পাওয়ার বাটনেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেডেড রয়েছে।

Vivo Y02t এর স্পেসিফিকেশন

Vivo Y02t ফোনে ৬.৫১-ইঞ্চি এইচডি প্লাস (১৬০০×৭২০ পিক্সেল) IPS LCD টিয়ার-ড্রপ নচ ডিসপ্লে দেওয়া হয়েছে। প্রসেসর হিসেবে এতে মিডিয়াটেক হেলিও পি৩৫ পাওয়া যাবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস ১৩ কাস্টম ইউজার ইন্টারফেস চালিত। এতে রয়েছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ মিলবে। আবার ফোনটি ৪ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম ফিচার সহ এসেছে।

ছবি তোলার জন্য আলোচ্য মডেলে এলইডি ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। কানেক্টিভিটির জন্য এতে – ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, ইউএসবি ২.০, জিপিএস, ওটিজি এবং ডুয়াল সিম স্লট অন্তর্ভুক্ত। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে Vivo Y02t ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥