Vivo Y36: সস্তায় শক্তিশালী প্রসেসরের সঙ্গে বিশাল স্টোরেজ, ভিভোর নতুন ফোনের স্পিড মন ভরিয়ে দেবে

Avatar

Published on:

Vivo Y36 Vivo Y78m Google Play Console

ভিভো (Vivo) চলতি সপ্তাহেই নিশ্চিত করেছে যে, তারা তাদের পরবর্তী প্রজন্মের S17 সিরিজের প্রিমিয়াম মিড-রেঞ্জ স্মার্টফোনগুলি আগামী ৩১ মে চীনে লঞ্চ করবে। আবার ব্র্যান্ডের এক নতুন বাজেট ফোন, Vivo Y36 আজ (২৫ মে) ইন্দোনেশিয়ায় লঞ্চ হতে চলেছে। লঞ্চের আগে, Y36 মডেলটি Vivo Y78m-এর সাথে গুগল প্লে কনসোল (Google Play Console)-এর ডেটাবেসে উপস্থিত হয়েছে এবং এর তালিকাটি ডিভাইসগুলির কিছু মূল স্পেসিফিকেশনও প্রকাশ করেছে। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

Vivo Y36 এবং Vivo Y78m-কে দেখা গেল Google Play Console-এর ডেটাবেসে

V2248 এবং PD2278 মডেল নম্বর সহ ভিভো ওয়াই৩৬ ৫জি এবং ভিভো ওয়াই৭৮এম মডেল দুটি গুগল প্লে কনসোল-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। সেখানে পাওয়া তথ্য অনুযায়ী, ওয়াই৩৬ ৫জি-তে ফুলএইচডি+ রেজোলিউশনের ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। সেলফি ক্যামেরার জন্য ফোনটির স্ক্রিনের ওপরের মধ্যবর্তী স্থানে একটি পাঞ্চ-হোল কাটআউট উপস্থিত থাকবে। ডিভাইসটি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ (MT6833) প্রসেসর দ্বারা চালিত হবে এবং ৬ জিবি পর্যন্ত র‍্যাম অফার করবে। ভিভো ওয়াই৩৬ ৫জি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে।

অন্যদিকে, ভিভো ওয়াই৭৮এম একটি পাঞ্চ-হোল কাটআউট সহ ফুলএইচডি+ রেজোলিউশনের ডিসপ্লে অফার করবে। পারফরম্যান্সের জন্য, ডিভাইসটি মিডিয়াটেকের ডাইমেনসিটি ৭০২০ প্রসেসর দ্বারা চালিত হবে, যা ১২ জিবি র‍্যামের সাথে যুক্ত থাকবে। ভিভো ওয়াই৩৬ ৫জি-এর মতো ওয়াই৭৮এম-ও অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের সাথে আসবে, যার ওপরে ভিভোর ফানটাচ ওএস ১৩ (Funtouch OS 13) কাস্টম স্কিনের স্তর থাকবে।

Vivo Y78m-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

সাম্প্রতিক রিপোর্ট থেকে পাওয়া তথ্য অনুযায়ী, Vivo Y78m ৬.৪ ইঞ্চির ডিসপ্লে এবং একটি ডুয়েল-ক্যামেরা সেটআপ সহ আসবে। ডিভাইসের ক্যামেরা মডিউলটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স থাকবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও, শোনা যাচ্ছে যে Vivo Y78m ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে।

Vivo Y36-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

পূর্ববর্তী একটি টিজার অনুযায়ী, আসন্ন Vivo Y36 ডায়নামিক গ্লাস কনস্ট্রাকশন ব্যবহার করে আধুনিক এবং মসৃণ ডিজাইনের সাথে আসবে। এটির রিয়ার প্যানেলে একটি আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল এবং সামনে একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট যুক্ত ডিসপ্লে থাকবে। নিরাপত্তার জন্য, ডিভাইসটি পাওয়ার বাটনের মধ্যে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা থাকবে। Y36-এর এলসিডি ডিসপ্লের আকার ৬.৮ ইঞ্চি হবে বলে অনুমান।

এছাড়াও, Vivo Y36 কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর দ্বারা চালিত হবে এবং এটি ৮ জিবি ফিজিক্যাল র‍্যাম ও উদ্ভাবনী ভার্চুয়াল র‍্যাম প্রযুক্তি অফার করবে। ডিভাইসটি ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে আসতে পারে, যা অ্যাপ, ফাইল এবং মিডিয়ার জন্য পর্যাপ্ত স্থান প্রদান করবে। ব্যাটারি লাইফের পরিপ্রেক্ষিতে, Y36-এ ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হবে। আর এর ক্যামেরা সেটআপে একটি এলইডি ফ্ল্যাশ ইউনিট সহ দুটি সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে বলে জানা গেছে।

সঙ্গে থাকুন ➥