6,000mah ব্যাটারি ও 50MP ক্যামেরার সঙ্গে লঞ্চ হল Vivo Y38 5G, সুন্দর ডিজাইন নজর কাড়বে

Published on:

Vivo Y38 5G Launched

Vivo Y38 5G আজ (২ মে) বাজারে লঞ্চ হল। নবাগত Y সিরিজের ফোনটি কোম্পানির তাইওয়ান শাখার অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত থাকলেও এর দাম এবং উপলব্ধতা সম্পর্কে এখনও কিছু নিশ্চিতভাবে জানানো হয়নি। স্পেসিফিকেশন এবং ডিজাইনের দিক থেকে এই ভিভো ফোনটি অনেকটা সদ্য চীনে আত্মপ্রকাশ করা Vivo Y200i 5G-এর মতো। Vivo Y38 5G মডেলে আইপিএস এলসিডি ডিসপ্লে, Qualcomm Snapdragon 4 Gen 2 চিপসেট, ৬,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর উপস্থিত রয়েছে। আসুন এই ফোনের সকল স্পেসিফিকেশন এবং ফিচারগুলি সর্ম্পকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Vivo Y38 5G: স্পেসিফিকেশন এবং ফিচার

ভিভো ওয়াই৩৮ ৫জি ফোনে ৬.৬৮ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল রয়েছে, যা ১,৬১২ x ৭২০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৬৪ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং সর্বোচ্চ ১,০০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। অডিওর জন্য, ডিভাইসটিতে ডুয়েল স্টেরিও স্পিকার অন্তর্ভুক্ত রয়েছে। পারফরম্যান্সের জন্য, ভিভো ওয়াই৩৮ ৫জি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪ জেন ২ চিপসেট দ্বারা চালিত, যা ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ২.২ ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত। তবে অতিরিক্ত স্টোরেজ স্পেসের জন্য হ্যান্ডসেটে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও মিলবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচ ওএস ১৪ (FunTouch OS 14) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Vivo Y38 5G মডেলের রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাথমিক ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স এবং একটি রিং এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিং করার জন্য একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo Y38 5G বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। স্মার্টফোনটি ডুয়েল সিম, 5G সংযোগ, ওয়াই-ফাই, ব্লুটুথ, এনএফসি, একটি ইউএসবি-সি পোর্ট এবং একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের মতো বৈশিষ্ট্যগুলিও অফার করে। তবে বাজেট-ফ্রেন্ডলি ফোন হওয়া সত্ত্বেও, এতে ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক নেই। পরিশেষে, Vivo Y38 হল একটি আইপি৬৪ (IP64)-রেটেড ডিভাইস, যার পরিমাপ ১৬৫.৭ x ৭৬ x ৭.৯৯ ~ ৮.০৯ মিমি এবং ওজন ১৯৯ গ্রাম।

যদিও, জানা গেছে যে Vivo Y38 5G একটিমাত্র ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে, তবে এর দাম এখনও প্রকাশ করা হয়নি। এই হ্যান্ডসেটটি প্যাসিফিক ব্লু এবং ডার্ক গ্রিনের মতো দুটি শেডে বিক্রি হবেও বলে নিশ্চিত করা হয়েছে। ভারতের বাজারে Vivo Y38 5G কবে লঞ্চ হবে সেই সম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানায়নি ভিভো।

সঙ্গে থাকুন ➥