বিশ্বের সবচেয়ে বড় iPhone, উচ্চতা ৭ ফুট আর ওজন দুই কুইন্টালের বেশি, দিব্যি কাজ করছে

Published on:

World Largest iPhone

৫ ইঞ্চির চেয়ে বড় স্ক্রিনের iPhone যখন প্রথম লঞ্চ করা হয়, তখন এটি সারা বিশ্বে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। যদিও এখন ৬.৭ ইঞ্চি স্ক্রিন এবং ২৫০ গ্রাম ওজনের iPhone বাজারে চলে এসেছে। কিন্তু আপনি জানেন কি সাত ফুটের iPhone-ও এই বিশ্বে রয়েছে। শুধু তাই নয়, এই ফোনটি দিব্যি কাজও করছে। এক ইউটিউবার এই ফোনটি তৈরি করেছে।

বিশ্বের সবচেয়ে বড় এই আইফোন তৈরি করেছেন ম্যাথিউ বিম নামের এক ইউটিউবার। এটি সাত ফুট লম্বা এবং ওজন প্রায় ২২৬ কেজি। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এই আইফোনটি কাজ করছে। এতে একটি সিম কার্ড ট্রেও রয়েছে। ম্যাথিউ বিমকে একটি ভিডিও শেয়ার করেছেন যেখানে তাকে এই ফোনের হোম স্ক্রিনে স্ক্রোল করতে এবং Subway Surfers গেম খেলতে দেখা গেছে।

আপনারা জেনে থাকবেন যে আইফোনে ব্যবহৃত কোনও অননুমোদিত যন্ত্রাংশ সাপোর্ট করে না। উদাহরণস্বরূপ, আইফোনে অননুমোদিত যন্ত্রাংশ ব্যবহার করা হলে টাচ আইডি কাজ করে না, তবে ম্যাথিউ এবং তার দল সেই সমস্যার সমাধান করেছে।

তারা টিভিকে লেজারের সাহায্যে টাচ-স্ক্রিন তৈরি করেছে। এমনকি এর ক্যামেরাও কাজ করছে। উল্লেখ্য, এর আগে ৬ ফুট উচ্চতার আইফোন ছিল সর্বোচ্চ, যা এবার ভেঙে গেল। ৬ ফুট লম্বা আইফোনটি তৈরি করেছিলেন জেডএইচসি নামের এক ইউটিউবার।

সঙ্গে থাকুন ➥