Xiaomi 13 Ultra আসার আগে প্রায় হাফ দামে বিক্রি হচ্ছে দুর্ধর্ষ ক্যামেরার এই স্মার্টফোন

Published on:

Xiaomi 12S affordable before Xiaomi 13 Ultra launch

শাওমি সম্প্রতি ঘোষণা করেছে যে, আগামী ১৮ এপ্রিল তারা চীনে Xiaomi 13 সিরিজের তৃতীয় এবং সবচেয়ে প্রিমিয়াম স্মার্টফোন হিসেবে Xiaomi 13 Ultra লঞ্চ হবে। ফোনটি চীনের পাশাপাশি বিশ্বের কিছু নির্বাচিত দেশেও আসবে বলে নিশ্চিত করা হয়েছে। Xiaomi 13 Ultra-এর লঞ্চ ইভেন্টে আরও কয়েকটি নতুন ডিভাইসও লঞ্চ করা হবে বলে জানা গেছে। তবে তার আগে গত বছর জুলাই মাসে লঞ্চ হওয়া পূর্বসূরি Xiaomi 12S সিরিজের ফ্ল্যাগশিপগুলির ওপর চীনে প্রচুর ছাড় ঘোষণা করা হয়েছে। জানিয়ে রাখি, এই লাইনআপের ফোনগুলি হল লাইকা (Leica)-টিউনড ক্যামেরা সহ ব্র্যান্ডের প্রথম স্মার্টফোন। এছাড়াও, এগুলি কোম্পানির প্রথম Qualcomm Snapdragon 8+ Gen 1 ফ্ল্যাগশিপ প্রসেসর দ্বারা চালিত হ্যান্ডসেট। আসুন তাহলে এই প্রিমিয়াম গ্রেডের ডিভাইসগুলি চীনের ক্রেতারা এখন ঠিক কত সস্তায় পাচ্ছেন, জেনে নেওয়া যাক।

চীনে Xiaomi 12S সিরিজের মডেলগুলি পাওয়া যাচ্ছে বিপুল ছাড়ের সাথে

গত জুলাই মাসে লঞ্চ হওয়ায় পর এখনও এক বছরও কাটেনি, তবে তার আগেই এখন চীনা অনলাইন রিটেইলার জিংডং বা জেডি মিড-রেঞ্জ রেডমি কে৬০ সিরিজের মূল্যে ফ্ল্যাগশিপ শাওমি ১২এস এবং ১২এস প্রো মডেলগুলি বিক্রি করছে। এই মুহূর্তে রিটেইলার সাইটে শাওমি ১২এস প্রো-এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটিকে শুধুমাত্র ৩,৫৫৪ ইউয়ান (প্রায় ৪২,৪০০ টাকা) মূল্যের সাথে তালিকাভুক্ত করা হয়েছে। তবে, জুলাইতে ফোনের এই ভ্যারিয়েন্টটি ৫,৩৯৯ ইউয়ান (প্রায় ৬৪,৪০০ টাকা)-এ লঞ্চ করা হয়েছিল। একইভাবে, স্ট্যান্ডার্ড শাওমি ১২এস-এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ২,৯৭৯ ইউয়ান (প্রায় ৩৫,৫২৫ টাকা)-এ বিক্রি হচ্ছে, যার আসল দাম ছিল ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৫১,২৭০ টাকা)।

জেডি-এর এই সীমিত ডিলটি Xiaomi 12S Pro-কে Redmi K60 Pro-এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মতো সাশ্রয়ী করে তুলেছে।  অন্যদিকে, Xiaomi 12S-এর ডিসকাউন্ট যুক্ত দামটি এখন Redmi K60-এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের সমান। আর এই মূল্যের পরিপ্রেক্ষিতে, Xiaomi 12S সিরিজের হ্যান্ডসেটগুলি চীনে একই প্রাইস সেগমেন্টে উপলব্ধ বেশিরভাগ স্মার্টফোনের থেকে উৎকৃষ্ট বৈশিষ্ট্য অফার করে, বিশেষ করে ক্যামেরা এবং পারফরম্যান্স বিভাগে।

উল্লেখ্য, Xiaomi 12S-এর সিরিজে এই পরিমাণ ছাড় দেওয়ার কি কারণ এবং এই দামে ফোনগুলি কতদিন উপলব্ধ থাকবে, তা জানা যায়নি। তবে মনে করা হচ্ছে,  রিটেইলাররা সম্ভবত Xiaomi 13 Ultra-এর মতো নতুন মডেলগুলির জন্য জায়গা তৈরি করতে পুরানো স্টক খালি করছে৷

সঙ্গে থাকুন ➥