দুর্ধর্ষ ক্যামেরার সঙ্গে বুলেটের মতো স্পিড, গ্লোবাল লঞ্চের আগে Xiaomi 13 Pro গিকবেঞ্চে হাজির

Published on:

Xiaomi 13 Pro Appears Geekbench

শাওমি গত বছর ডিসেম্বরে Xiaomi 13 এবং Xiaomi 13 Pro নামে দুই ফ্ল্যাগশিপ স্মার্টফোন চীনে লঞ্চ করেছে। চীনের সীমানা পেরিয়ে এবার বিশ্ববাজারে আসছে Xiaomi 13 সিরিজ। আবার গ্লোবাল মার্কেটে এই লাইনআপে স্ট্যান্ডার্ড ও প্রো ভার্সনের পাশাপাশি Xiaomi 13 Lite নামে একটি নতুন মডেল আসবে বলে জানা গেছে। আগামী ২৬ ফেব্রুয়ারি বিশ্ব বাজারে সেগুলির ওপর থেকে পর্দা সরানো হবে বলে ঘোষণা হয়েছে। আর তার আগেই এখন, সিরিজের টপ-এন্ড মডেলটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েবসাইট স্পট করা গেছে, যার তালিকাটি থেকে Xiaomi 13 Pro সম্পর্কে কিছু তথ্য প্রকাশ্যে এসেছে। আসুন তাহলে এসম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Xiaomi 13-এর গ্লোবাল সংস্করণকে দেখা গেল Geekbench বেঞ্চমার্কিং সাইটে

2210132G মডেল নম্বর সহ শাওমি ১৩ প্রো-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে তালিকাভুক্ত হয়েছে। এর তালিকা অনুযায়ী, হ্যান্ডসেটটি একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে, যার কোডনাম “কালামা”। আর ইতিমধ্যেই জানা গেছে যে, কোয়ালকমের সাম্প্রতিকতম ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরটি এই কোডনেম বহন করে। এছাড়াও গিকবেঞ্চ তালিকাটি প্রকাশ করেছে যে, শাওমি ১৩ প্রো-এর গ্লোবাল সংস্করণে ১২ জিবি র‍্যাম থাকবে এবং এটিও লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে।

বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, শাওমি ১৩ প্রো-এর গ্লোবাল মডেলটি গিকবেঞ্চ ৫ (Geekbench 5)-এর সিঙ্গেল কোর টেস্টে ১৪৮১ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৪৬৭৬ পয়েন্ট স্কোর করেছে। এই স্কোরগুলি যথেষ্ট ভালো মনে হলেও, ডিভাইসটির চীনা ভ্যারিয়েন্টটি কিন্তু এর থেকেও ভালো ফলাফল অর্জন করেছিল। জানিয়ে রাখি, চীনে প্রকাশিত শাওমি ১৩ প্রো সিঙ্গেল-কোরে ১,৫০৪ পয়েন্ট এবং মাল্টি-কোর পরীক্ষায় ৫,৩৪২ পয়েন্ট পেতে সক্ষম হয়েছে। তবে, এগুলি হ্যান্ডসেটটির প্রাইমারি পরীক্ষা হতে পারে এবং রিটেইল ইউনিটগুলি আরও ভাল পারফর্ম করতে পারে।

Xiaomi 13 Pro-এর স্পেসিফিকেশন

Xiaomi 13 Pro হ্যান্ডসেটটি চীনে ৬.৭৩ ইঞ্চির ২কে ওলেড (OLED) ডিসপ্লে সহ উন্মোচিত হয়েছে, যা ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট, এইচডিআর১০+ সাপোর্ট এবং ১৯০০ নিট পিক ব্রাইটনেস প্রদান করে। এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো জিপিইউ যুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi 13 Pro-এর ব্যাক প্যানেলে লাইকা (Leica)-টিউনড ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে, যা ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর দ্বারা গঠিত৷ আর ফোনের সামনে সেলফি এবং ভিডিও কলের জন্য একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 13 Pro-এ ১২০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৮২০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥