Xiaomi 13 Ultra লঞ্চের দিনক্ষণ ফাঁস, শাওমির সবচেয়ে অত্যাধুনিক ফোন কবে আসছে জানুন

Published on:

Xiaomi 13 Ultra Launch Date

চলতি মাসেই বহু প্রতীক্ষিত Xiaomi 13 Ultra লঞ্চ হতে চলেছে। এটি স্ট্যান্ডার্ড, প্রো এবং লাইট মডেল সমন্বিত Xiaomi 13 সিরিজের সবচেয়ে অত্যাধুনিক ফ্ল্যাগশিপ ফোন হিসেবে আত্মপ্রকাশ করবে। যদিও সংস্থার তরফে Ultra ভ্যারিয়েন্টের লঞ্চের তারিখ অফিশিয়ালি হয়নি। তবে চীনের একটি অনলাইন রিটেলার অ্যাপ থেকে লঞ্চের সম্ভাব্য দিনক্ষণ ফাঁস করে দিয়েছে।

Xiaomi 13 Ultra লঞ্চের সম্ভাব্য তারিখ ফাঁস হল

চীনের একটি সুপরিচিত অনলাইন রিটেলার স্টোর অ্যাপের বিশেষ সেকশনে উল্লেখ করা হয়েছে যে ‘শাওমির নতুন প্রোডাক্ট লঞ্চ’ ইভেন্টটি আগামী ১৮ এপ্রিল সন্ধ্যা ৭ টায় (স্থানীয় সময়) অনুষ্ঠিত হবে। যদিও, এতে শাওমি ১৩ আল্ট্রা সম্পর্কে স্পষ্টভাবে উল্লেখ করা হয়নি। তবে এটি গত মাসের একটি রিপোর্টের সাথে সামান্য সামঞ্জস্যপূর্ণ, যেখানে একটি ফাঁস হওয়া পোস্টার তুলে ধরে দাবি করা হয় যে, নয়া শাওমি ফোনটি আগামী ১৭ এপ্রিল উন্মোচিত হবে। এগুলি দেখে আশা করা করা হচ্ছে, শাওমি শীঘ্রই আনুষ্ঠানিকভাবে শাওমি ১৩ আল্ট্রা-এর লঞ্চের নির্দিষ্ট তারিখটি প্রকাশ্যে আনবে।

জানিয়ে রাখি, শাওমি ১৩ সিরিজের মতো, ব্র্যান্ডটি আসন্ন শাওমি ১৩ আল্ট্রা-এর জন্য জনপ্রিয় ক্যামেরা লেন্স প্রস্তুতকারক লাইকা (Leica)-এর সাথে পার্টনারশিপ করছে। এর অর্থ হল, আসন্ন ফ্ল্যাগশিপটি উন্নত ফটোগ্রাফি ক্ষমতার জন্য লাইকা দ্বারা টিউন করা বিশেষ ক্যামেরা সেটআপ অফার করবে। স্মার্টফোনটি চীনের পাশাপাশি বিশ্ব বাজারেও আত্মপ্রকাশ করবে বলে নিশ্চিত করা হয়েছে।

উল্লেখ্য, আজই একটি রিপোর্ট সামনে এসেছে যা থেকে জানা যাচ্ছে যে Xiaomi 13 Ultra-এ একটি নতুন ইউএসবি ৩.x কানেক্টিভিটি পোর্ট ব্যবহার করা হতে পারে। তথ্যটি সত্যি হলে, এই ফোনটিই হবে প্রথম শাওমি স্মার্টফোন যা তাদের পুরানো ইউএসবি ২.০ স্ট্যান্ডার্ডটিকে প্রতিস্থাপন করবে। আসন্ন ফ্ল্যাগশিপটি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ দ্বারা চালিত হবে। এটি ৯০ ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সমর্থন করবে বলেও জানা গেছে।

সঙ্গে থাকুন ➥