কিনতে হাহাকার, চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছে Xiaomi, কী এমন ফিচার সংস্থার ফোনে

Published on:

Xiaomi 14 Pro Titanium Special Edition High Demand

শাওমির নতুন ফ্ল্যাগশিপ ফোন হিসাবে Xiaomi 14 এবং Xiaomi 14 Pro গত মাসেই লঞ্চ হয়েছে। আবার এই প্রতিযোগিতার বাজারে অ্যাপল (Apple)-এর সাথে পাল্লা দেওয়ার জন্য টাইটানিয়াম ফ্রেমের সাথে Xiaomi 14 Pro- এর স্পেশাল এডিশন লঞ্চ করেছে কোম্পানি। Xiaomi 14 Pro Titanium Special Edition নামে বাজারে আসা Xiaomi 14 সিরিজের হাই-এন্ড মডেলটি বর্তমানে চীনে ৬,৪৯৯ ইউয়ানে (প্রায় ৭৫,৯২৫ টাকা) পাওয়া যাচ্ছে। অল্পদিনে মধ্যেই ফোনটি বহু ক্রেতার দৃষ্টি আকর্ষণ করার ফলে এখন বাজারে ঘাটতি দেখা দিয়েছে এবং সেকেন্ডারি মার্কেটে বেশি দামে বিক্রি করা হচ্ছে। এমতাবস্থায় এখন শাওমির সিইও (CEO) লেই জুন Xiaomi 14 Pro Titanium Special Edition-এর বিপুল চাহিদার কথা স্বীকার করে উৎপাদন বাড়ানোর চেষ্টা চলছে বলে আশ্বস্ত করেছেন।

Xiaomi 14 Pro Titanium Special Edition-এর ক্রমবর্ধমান চাহিদা মেটাতে হিমশিম সংস্থা

লেই জুন উচ্চ খরচ এবং প্রক্রিয়াকরণে জটিলতার কারণে টাইটানিয়াম নিয়ে কাজ করার চ্যালেঞ্জগুলি তুলে ধরেছেন, যা উৎপাদনের হার ধীর করে দিচ্ছে। শাওমি ১৪ প্রো টাইটানিয়াম স্পেশাল এডিশনে ব্যবহৃত টাইটানিয়ামের উচ্চ মান নির্ধারণ করার জন্য উৎপাদনে অসুবিধা আরও বেড়ে যায়। এতে ৯৯% বিশুদ্ধ টাইটানিয়াম ব্যবহার করা হয়েছে বলে কোম্পানি দাবি করেছে।

উপাদানের গুণমানের প্রতি এই সূক্ষ্ম মনোযোগ ফোনটিকে বিশেষভাবে আঙ্গুলের ছাপ প্রতিরোধী করে তোলে। এটি এমন একটি বিশেষ বৈশিষ্ট্য যা এটিকে আইফোন ১৫ প্রো সিরিজের মতো প্রতিযোগীদের সাথে পাল্লা দেওয়ার জন্য উপযুক্ত করে তোলে। প্রসঙ্গত, শাওমির ইউজার অপারেশন ম্যানেজারও এই মডেলের সীমিত সরবরাহের কথা উল্লেখ করেছেন।

কিন্তু তিনি আশ্বাস দিয়েছেন যে উৎপাদন বৃদ্ধি করা হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, এই ফোনটি লিমিটেড এডিশন নয়। অর্থাৎ সেকেন্ডারি মার্কেটের গ্রাহকদের অতিরিক্ত অর্থ প্রদান করার প্রয়োজন নেই বলে মনে করছেন শাওমির কর্তাব্যক্তিরা। উল্লেখ্য, শাওমির বিক্রিবাটা ক্রমশ ভালর দিকে যাচ্ছে। Xiaomi 14 সিরিজ ইতিমধ্যেই সুপারহিট। Xiaomi 13 সিরিজের প্রাথমিক সেলের তুলনায় প্রথম পাঁচ মিনিটের মধ্যে বিক্রয়ের ক্ষেত্রে ছয়গুণ বৃদ্ধি দেখা গেছে।

সঙ্গে থাকুন ➥