Xiaomi ভারতের পর চীনেও দাপট দেখাচ্ছে, অনলাইন সেলে শত শত কোটি টাকা কামিয়ে রেকর্ড

Published on:

Xiaomi 14 Series Sale Record

কিছু সময় ধরে ভারতের বাজারে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড শাওমি (Xiaomi)-এর প্রোডাক্টগুলির বিক্রিতে ভাটা দেখা যাচ্ছিল। এই অবস্থার উন্নতির জন্য কোম্পানির তরফে বেশ কিছু কৌশলও গ্রহণ করা হয়েছে। সম্প্রতি পরিস্থিতিতে কিছুটা বদল দেখা গেছে এবং কোম্পানিটি তাদের মার্কেট শেয়ারের খানিকটা ফিরেও পেয়েছে। অন্যদিকে, শাওমি তাদের হোম মার্কেট চীনে স্বমহিমায় বিরাজ করছে। তার ফলস্বরূপ এবার ৬২৫ মিলিয়ন ইউয়ানের (ভারতীয় মুদ্রায় প্রায় ৭২৫ কোটি টাকা) মুনাফা কামিয়ে চীনের অনললাইন রিটেলার টিমলের সুপার ব্র্যান্ড ডে-তে মাইলফলক স্পর্শ করেছে তারা।

এ বছর এই চীনা রিটেইল প্ল্যাটফর্মের যে কোনও ব্র্যান্ডের জন্যই এই কৃতিত্বটি অভাবনীয়। অক্টোবরের শেষের দিকে লঞ্চ হওয়া Xiaomi 14 সিরিজটি এই সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। এটি টিমলে নতুন ফোনগুলির মধ্যে সেলের পরিমাণ এবং রেভিনিউ চার্ট – উভয় ক্ষেত্রেই এগিয়ে রয়েছে। এছাড়াও, শাওমি চীনা স্মার্টফোন ব্র্যান্ডগুলির মধ্যে বিক্রয়ের ক্ষেত্রে শীর্ষস্থান অর্জন করেছে।

Xiaomi চীনে Tmall Super Brand Day সেলে কাঁপাচ্ছে

শাওমি তাদের গ্রাহকদের কাছ থেকে পাওয়া বিপুল সমর্থন এবং উৎসাহের জন্য গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে জানিয়েছে যে, এই সাফল্যকে তারা একটি সম্মিলিত জয় এবং কাস্টমার বেসের সাথে তাদের দৃঢ় সংযোগের চিহ্ন হিসাবে দেখছে। ‘ডাবল ১১’ (১১/১১) সেলের সময়, শাওমির পারফরম্যান্স অসামান্য ছিল। ৩১ অক্টোবরের পর্যন্ত তাদের পেমেন্টের অঙ্ক ১০ বিলিয়ন ইউয়ান (প্রায় ১১,৪২৮ কোটি টাকা) ছাড়িয়ে গেছে।

শাওমি ১৪ সিরিজ, বিশেষ করে স্ট্যান্ডার্ড শাওমি ১৪ মডেলটি আকর্ষণীয় বিক্রয় পরিসংখ্যান অর্জন করেছে। লঞ্চ হওয়ার দশ দিনের মধ্যেই, এটি প্রায় ১,০০,০০০ ইউনিটের দৈনিক সেলের পরিমাণ সহ ১০ লক্ষেরও বেশি ইউনিট বিক্রি করেছে। এছাড়াও, শাওমি ১৪ জিংডং, ডোইন এবং কুয়াইশো সহ বিভিন্ন অনলাইন শপিং সাইটে সেলের প্রথম চার ঘন্টায় নতুন রেকর্ড গড়েছে। এছাড়াও, উচ্চ চাহিদার কারণে Xiaomi 14 Pro Titanium Special Edition লঞ্চের কয়েক সেকেন্ডের মধ্যেই সবকটি ইউনিট বিক্রি হয়ে গিয়েছে।

সঙ্গে থাকুন ➥