2021-এর পর এবার 2024, তিন বছর পর ভারতে ফিরছে Xiaomi-এর এই স্মার্টফোন

Published on:

Xiaomi 14 Ultra BIS Certification

শাওমি বর্তমানে তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ Xiaomi 14 Ultra স্মার্টফোনটির ওপর কাজ করছে বলে জানা গেছে। বেশ কিছু মাস ধরে ডিভাইসটিকে নিয়ে প্রযুক্তি মহলে জল্পনা চলেছে এবং সম্প্রতি এর কিছু হ্যান্ড-অন ইমেজও সামনে এসেছে, যা জল্পনা আরও বৃদ্ধি করেছে। কোম্পানির টপ-অফ-দ্য-লাইন ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি এপ্রিল মাসে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। ইতিমধ্যেই Xiaomi 14 Ultra ইউরোপের ইইসি (EEC) এবং আইএমইআই (IMEI) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। আর এখন, ডিভাইসটিকে ভারতের বিআইএস (BIS) সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে, যা এদেশে ফোনটির আসন্ন আগমনের দিকে ইঙ্গিত করে।

Xiaomi 14 Ultra-কে দেখা গেল BIS প্ল্যাটফর্মে

শাওমি ১৪ আল্ট্রা ফোনটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সার্টিফিকেশন ওয়েবসাইটে 24030PN60G মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে। এই একই মডেল নম্বর সহ ফোনটি এর আগে ইইসি এবং আইএমইআই ডেটাবেসেও হাজির হয়েছিল। বিআইএস নির্দেশ করে যে শাওমি ১৪ আল্ট্রা শীঘ্রই ভারতে আত্মপ্রকাশ করবে। অর্থাৎ, ব্র্যান্ডটি প্রায় তিন বছর পর আল্ট্রা মডেলটিকে এদেশে ফিরিয়ে আনতে চলেছে। জানিয়ে রাখি, কোম্পানি ২০২১ সালে এমআই ১১ আল্ট্রা ফোনটি ভারতে লঞ্চ করেছিল।

এদিকে, বিআইএস সার্টিফিকেশনের পাশাপাশি এক এক্স (আগের টুইটার) ইউজার শাওমি সুইরেন (Xiaomi Suiren) কোডনেম যুক্ত শাওমি ১৪ আল্ট্রা-এর গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং স্কোর শেয়ার করেছেন। ডিভাইসটি বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ২,২৬৭ পয়েন্ট এবং ৬,৮৫০ পয়েন্ট স্কোর করেছে, যা যথেষ্ট আশাব্যঞ্জক।

ফাঁস হওয়া ইমেজ অনুযায়ী, Xiaomi 14 Ultra-এ একটি বড় ও বাইরের দিকে প্রসারিত বর্গাকার ক্যামেরা বাম্প দেখা যাবে। আসন্ন ফ্ল্যাগশিপে আন্ডার-ডিসপ্লে ক্যামেরা, স্যাটেলাইট কমিউনিকেশন সাপোর্ট এবং একটি আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে বলে শোনা যাচ্ছে৷ এটি একটি ১,৪৪০ পিক্সেলের রেজোলিউশনের কোয়াড-কার্ভড ডিসপ্লের সাথে আসতে পারে। Xiaomi 14 Ultra-তে Sony LYT 900 সেন্সর সমন্বিত প্রাইমারি ক্যামেরা সহ মোট চারটি ৫০ মেগাপিক্সেলের সেন্সর থাকবে বলে আশা করা হচ্ছে। Xiaomi 14 Ultra একটি ফ্ল্যাগশিপ ডিভাইস হবে এবং এটি Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত হবে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥