শাওমির সবচেয়ে অত্যাধুনিক স্মার্টফোনের স্পেসিফিকেশন শুনলে পিলে চমকে যাবেন

Published on:

Xiaomi 14 Ultra Specifications Leaked Again

ফ্ল্যাগশিপ ফিচার্সের সঙ্গে Xiaomi 14 এবং Xiaomi 14 Pro লঞ্চ হওয়ার পর এবার আবার বাজারে আগমনের অপেক্ষায় Xiaomi 14 Ultra৷ প্রিমিয়াম স্মার্টফোন মার্কেটে Xiaomi 14 সিরিজ ইতিমধ্যেই বেশ ভালোই প্রভাব বিস্তার করতে পেরেছে। এই সিরিজের তৃতীয় তথা সবচেয়ে অত্যাধুনিক মডেল হিসাবে Xiaomi 14 Ultra ব্র্যান্ডের মর্যাদা আরও বৃদ্ধি করবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কি কি হাই-এন্ড বৈশিষ্ট্য সহ আসতে পারে এই নয়া ফ্ল্যাগশিপটি, তার আভাস একাধিক সূত্রে পাওয়া গেছে। এবার ফোনটির আরও কিছু ফিচার্স ফাঁস হল।

Xiaomi 14 Ultra-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

শাওমি ১৪ আল্ট্রা বেশ কিছু অত্যাধুনিক বৈশিষ্ট্য সহ ফ্ল্যাগশিপ সেগমেন্টে ‘পাওয়ার হাউস’ হিসাবে আসতে চলেছে। এক চীনা টিপস্টারের দাবি, শাওমি ১৪ আল্ট্রা স্যাটেলাইট কমিউনিকেশন, আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং টেলিফটো ম্যাক্রো ফাংশানালিটি অফার করবে। এছাড়াও, তিনি বলেন যে শাওমি একটি বিস্তৃত সলিউশন ডেভেলপ করার জন্য যৌথভাবে কাজ করেছে, যার লক্ষ্য ক্যামেরার ক্ষেত্রে এর চারটি ফোকাল লেন্থ-এর কর্মক্ষমতা এবং সমন্বয় বাড়ানো।

শোনা যাচ্ছে যে, শাওমি ১৪ আল্ট্রা-তে ৫০ মেগাপিক্সেল সেন্সর এবং এফ/১.৬ থেকে এফ/৪.০ পর্যন্ত ভ্যারিয়েবল অ্যাপারচার সহ কোয়াড-ক্যামেরা সেটআপ থাকবে। ফোনটিতে সনির নতুন লঞ্চ করা Lytia LYT-900 থাকবে বলে জানা গেছে। নিরাপত্তার ক্ষেত্রে, Xiaomi 14 Ultra-এর জন্য সিঙ্গেল-পয়েন্ট আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সলিউশন পরীক্ষা করা হচ্ছে বলে জানা গেছে, যা Xiaomi 14 সিরিজের একটি এক্সক্লুসিভ ফিচার হবে।

আগের একটি রিপোর্ট অনুসারে, Xiaomi 14 Ultra-এ বড় ৫,১৮০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ৯০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। জানিয়ে রাখি, Xiaomi 14 Ultra ফোনটি Vivo X100 Ultra এবং Huawei P70-এর মতো প্রতিযোগী হ্যান্ডসেটগুলির লঞ্চের সময়সূচীর সাথে সামঞ্জস্য রেখে আগামী বছর এপ্রিল মাস নাগাদ লঞ্চ হবে বলে খবর।

সঙ্গে থাকুন ➥