Xiaomi 14 Ultra ফোনে বড় চমক, আসছে Leica আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরার সাথে

Published on:

Xiaomi 14 Ultra Launch Date

গত বছর অক্টোবর মাসে Xiaomi 14 এবং Xiaomi 14 Pro নামের দুটি স্মার্টফোনের ঘোষণা করা হয়েছিল। এখন Xiaomi এই একই সিরিজের অধীনে তৃতীয় মডেল তথা টপ-এন্ড ভ্যারিয়েন্ট Xiaomi 14 Ultra লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এক্ষেত্রে, ফেব্রুয়ারি মাসের শেষে অনুষ্ঠিত হতে চলা ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস’ (MWC 2024) ইভেন্টে উক্ত ডিভাইসটির প্রথম ঝলক দেখানো হবে বলে আশা করা হচ্ছে। তবে তার আগে আজ X প্ল্যাটফর্মে Xiaomi নিশ্চিত করেছে যে, জার্মানের বিখ্যাত ক্যামেরা নির্মাতা সংস্থা Leica -এর সাথে হাত মিলিয়ে আপকামিং এই আল্ট্রা-ফ্ল্যাগশিপ ডিভাইসের ক্যামেরা ডেভেলপ করা হবে।

Xiaomi 14 Ultra স্মার্টফোনে দেখা যাবে Leica ক্যামেরা, শীঘ্রই লঞ্চ হচ্ছে ভারতে

সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, শাওমি ১৪ আল্ট্রা স্মার্টফোনে লাইকা সুমিলাক্স (Leica Summilux) লেন্স দেওয়া হবে, যা এফ/১.৬৩ থেকে এফ/৪.০ পর্যন্ত অ্যাডজাস্টেবল অ্যাপারচার সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। এর ডিসপ্লের উপরিভাগে সম্ভবত আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা দেওয়া হবে। ডিভাইসটি সংস্থা বিকশিত নয়া হাইপাসওএস (HyperOS) কাস্টম স্কিন চালিত হতে পারে।

জানিয়ে রাখি, শাওমি ব্র্যান্ডের এই আপকামিং হ্যান্ডসেটটি ইতিমধ্যেই – ‘ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস’ (BIS), গিকবেঞ্চ সহ একাধিক সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে৷ এই সাইটগুলির লিস্টিং নিশ্চিত করেছে যে, ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর এবং অ্যাড্রেনো ৭৫০ জিপিইউ সহ আসবে৷

তদুপরি, চীনা টেক জায়ান্ট তাদের এই লেটেস্ট আল্ট্রা-ফ্ল্যাগশিপ মডেলটি স্যাটেলাইট কানেক্টিভিটি সাপোর্টের সাথে লঞ্চ করবে বলে জানা গেছে। এছাড়া শাওমি ১৪ আল্ট্রা স্মার্টফোনের সাথে টাইটানিয়াম ফ্রেম এবং স্যামসাং ও অ্যাপলের লেটেস্ট ডিভাইসের মতো ডিজাইন অফার করা হতে পারে।

আগেই বলেছি, আসন্ন MWC 2024 ইভেন্টে Xiaomi 14 Ultra ফোনের প্রথম ঝলক দেখানো হবে। আর ২০২৪ সালের মাঝামাঝি সময়ে সম্ভবত ডিভাইসটি ভারতের বাজারে মুক্তি পাবে। যার পর, শাওমি ইন্ডিয়ার ওয়েবসাইট এবং অ্যামাজন (Amazon) সহ নির্বাচিত অফলাইন রিটেল স্টোরের মাধ্যমে এই ফোন বিক্রি করা হবে।

সঙ্গে থাকুন ➥