Xiaomi 14 Ultra: বাইরে থেকে দেখা যাবে না, বিশেষ ক্যামেরার সঙ্গে আসছে শাওমির ফোন

Published on:

Xiaomi 14 Ultra Launch Date

শাওমি গত নভেম্বরে তাদের Xiaomi 14 সিরিজের অধীনে স্ট্যান্ডার্ড Xiaomi 14 এবং Xiaomi 14 Pro স্মার্টফোন দুটি লঞ্চ করেছিল। কোম্পানিটি এবার এই লাইনআপে আরও একটি মডেলও যুক্ত করবে বলে অনেকদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছে। আসন্ন ফোনটি হল Xiaomi 14 Ultra, যা শাওমির সবচেয়ে প্রিমিয়াম মডেল হবে। সম্প্রতি ফোনটিকে নিয়ে একাধিক রিপোর্ট সামনে আসছে। এমনকি, Xiaomi 14 Ultra-এর কয়েকটি হ্যান্ডস-অন ছবিও প্রকাশ্যে এসেছে। আর এখন ডিভাইসটির সেলফি ক্যামেরা সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানা গেছে।

Xiaomi 14 Ultra-এর ক্যামেরা স্পেসিফিকেশন

জিএসএমচায়না দাবি করেছে যে, শাওমি ১৪ আল্ট্রা-এ একটি আন্ডার-ডিসপ্লে ক্যামেরা থাকতে পারে। মনে করা হচ্ছে যে ফোনটিকে দুটি সংস্করণে লঞ্চ করা হবে। এর মধ্যে একটিতে আন্ডার-ডিসপ্লে ক্যামেরা থাকবে এবং অপরটি স্ট্যান্ডার্ড সেলফি ক্যামেরা সহ আসবে।
এছাড়াও জানা গেছে যে, স্ট্যান্ডার্ড ক্যামেরা যুক্ত সংস্করণটি “অরোরা” (aurora) এবং “অরোরাপ্রো” (aurorapro) কোডনেম বহন করে। অন্যদিকে, আন্ডার-ডিসপ্লে ক্যামেরা মডেলটির কোডনেম “শাওমি সুইরেন” (Xiaomi Suiren)।

উল্লেখযোগ্যভাবে, এই নামের একটি ডিভাইসকে সম্প্রতি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর সহ গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ডেটাবেসে দেখা গেছে। যদিও, সেসময় ডিভাইসটিকে আসন্ন Xiaomi Mix 5 বলে মনে করা হয়েছিল, তবে সাম্প্রতিক প্রতিবেদনে এটিকে Xiaomi 14 Ultra বলে উল্লেখ করা হয়েছে। ফোনটি গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ২,৩৩৬ এবং ৬,৮৩৭ পয়েন্ট স্কোর করেছে।

অন্যদিকে, টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, Xiaomi 14 Ultra-এর ব্যাক প্যানেলে ভ্যারিয়েবল অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের Sony LYT 900 প্রাইমারি সেন্সর অবস্থান করবে। প্রধান সেন্সরের পাশাপাশি, এতে ৫০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স, ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপ লেন্স এবং ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

শোনা যাচ্ছে, Xiaomi 14 Ultra-এ সম্ভবত টাইটানিয়াম দ্বারা নির্মিত ফ্রেম ব্যবহার করা হবে। এতে দ্বি-মুখী স্যাটেলাইট কমিউনিকেশন সাপোর্ট মিলবে বলেও জল্পনা চলছে এবং ৯০ ওয়াট ওয়্যার্ড ও ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,১৮০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। Xiaomi 14 Ultra আগামী এপ্রিলে Xiaomi Pad 7 সিরিজের সাথে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥