Xiaomi 14 Ultra: শাওমির ইতিহাসে প্রথমবার এই ফিচার ছাড়াই লঞ্চ হবে নতুন ফোন

Published on:

Xiaomi 14 Ultra Renders Reveal

শাওমি তাদের বহু প্রতীক্ষিত ফ্ল্যাগশিপ Xiaomi 14 Ultra স্মার্টফোনটি চলতি মাসের শেষের দিকে গ্লোবাল মার্কেটে লঞ্চ করতে চলেছে। কোম্পানি ঘোষনা করেছে যে, এটি আগামী ২৫ ফেব্রুয়ারি উন্মোচন করা হবে। বেশ কিছু মাস ধরেই একে নিয়ে জল্পনা চলছে এবং সম্প্রতি বিভিন্ন রিপোর্টের মাধ্যমে ফোনটির সম্পর্কে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে। আর এখন, এক নয়া রিপোর্টে ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটির সামনের ডিজাইনটি আরও ভালভাবে তুলে ধরা হয়েছে। দৃশ্যত Xiaomi 14 Ultra একটি বড় পরিবর্তন নিয়ে আসতে চলেছে, যা কখনও ব্র্যান্ডের ‘Ultra’ মডেলে দেখা যায়নি। এটি কি? আসুন জেনে নেওয়া যাক।

Xiaomi 14 Ultra কার্ভড ডিসপ্লে নাও পেতে পারে

মাইস্মার্টপ্রাইস শাওমি ১৪ আল্ট্রা-এর একটি নতুন রেন্ডার শেয়ার করেছে। এর আগে তারা আরেকটি রেন্ডার প্রকাশ্যে এনেছিল, যা রিয়ার প্যানেলের ডিজাইনটি দদেখিয়েছিল। আর এখন, নতুন ছবিটি ফোনের সামনের দিকটিকে স্পষ্টভাবে তুলে ধরেছে। রেন্ডারে স্ক্রিনের চার দিকে স্লিম বেজেল সহ গোলাকার কোণগুলি দেখা গিয়েছে৷ পাঞ্চ হোল কাটআউটের মধ্যে সেলফি ক্যামেরা থাকবে।

তবে, সবচেয়ে উল্লেখযোগ্য দিকটি হল শাওমি ১৪ আল্ট্রা-এর রেন্ডার এই ফোনে একটি ফ্ল্যাট ডিসপ্লে প্যানেলের উপস্থিতি নিশ্চিত করেছে। শাওমির ‘আল্ট্রা’ মডেলগুলি বরাবর পাশের প্রান্তে একটি কার্ভড স্ক্রিন সহ বাজারে এসেছে। কিন্তু এখন দেখা যাচ্ছে যে চীনা ব্র্যান্ডটি আপকামিং শাওমি ১৪ আল্ট্রা-তে ফ্ল্যাট ডিসপ্লে প্যানেল ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে। যদি রেন্ডারটি সত্যি হয়, তবে শাওমি ১৪ আল্ট্রা মডেলটি এই পরিবর্তন সহ ব্র্যান্ডের প্রথম ফ্ল্যাগশিপ স্মার্টফোন হবে।

শোনা যাচ্ছে যে, Xiaomi 14 Ultra-এ ৬.৭ ইঞ্চির এলটিপিও অ্যামোলেড (LTPO AMOLED) ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, কোয়াডএইচডি+ রেজোলিউশন এবং আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করবে। ফোনটির পাঞ্চ-হোল কাটআউটে সেলফি এবং ভিডিও কলের জন্য একটি ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা অবস্থান করতে পারে।

সঙ্গে থাকুন ➥