ফের চর্চায় Nothing Phone 2a, লঞ্চের আগেই ফাস্ট চার্জিং স্পিড ফাঁস হয়ে গেল

একাধিক অনলাইন রিপোর্টে দাবি করা হয়েছে যে নাথিং (Nothing) একটি নতুন স্মার্টফোনের ওপর কাজ করছে। এটি Nothing Phone (2a) নামে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। লন্ডন-ভিত্তিক ব্র্যান্ডটির প্রতিষ্ঠাতা কার্ল পেই-ও একটি ক্রিপ্টিক টিজার ড্রপ করছেন, যা তাদের আসন্ন ডিভাইসের লঞ্চের দিকে ইঙ্গিত করছে। নাথিং ইতিমধ্যেই আগামী মাসে বার্সেলোনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ (MWC ২০২৪) ইভেন্টে তাদের অংশগ্রহণের বিষয়ে নিশ্চিত করেছে, যেখানে তারা তাদের পরবর্তী স্মার্টফোনটি উন্মোচন করতে পারে। আর এখন, Nothing Phone (2a) টিইউভি (TUV) সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হয়ে চার্জিং স্পিড প্রকাশ করেছে।

Nothing Phone (2a) পেল TUV সার্টিফিকেশন

A142 মডেল নম্বর সহ নাথিং ফোন (২এ) টিইউভি-র অনুমোদন লাভ করেছে। লিস্টিংটি প্রকাশ করে যে, এটি ৪৫ ওয়াট ওয়্যার্ড চার্জিং স্পিড সাপোর্ট করবে। এটি নাথিং ফোন (২)-এর মতোই। সার্টিফিকেশন ডিভাইসের কোনও অতিরিক্ত তথ্য প্রকাশ করেনি। টিইউভি ছাড়াও, ফোনটি ইতিমধ্যেই ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস ( BIS) এবং সংযুক্ত আরব আমিরশাহীর টিডিআরএ (TDRA)-এর ছাড়পত্র পেয়েছে, যা শীঘ্রই লঞ্চের ইঙ্গিত দেয়৷

সম্প্রতি ফাঁস হওয়া প্রোটোটাইপ ইমেজ অনুসারে, নাথিং ফোন (২এ)-এর ব্যাক প্যানেলে একটি বৃত্তাকার ক্যামেরা মডিউল থাকবে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স এবং একটি সহায়ক ক্যামেরা সেন্সর অনুভূমিকভাবে অবস্থান করবে৷ ক্যামেরা আইল্যান্ডটি গ্লিফ এলইডি লাইট স্ট্রিপ দ্বারা বেষ্টিত হবে। নাথিং ফোন (২এ)-এর সামনে ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে দেখা যাবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন অফার করতে পারে।

এছাড়া, Nothing Phone (2a)-তে MediaTek Dimensity 7200 প্রসেসর থাকবে বলে জানা গেছে। সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, ফোনটি সম্ভবত ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভার্সনে পাওয়া যাবে এবং এটি সাদা ও কালো রঙে আসতে পারে। Nothing Phone (2a)-এর বেস মডেলের দাম ৪০০ ইউরো (প্রায় ৩৩,২৫০ টাকা)-এর মধ্যে থাকবে বলে মনে করা হচ্ছে।