১০ হাজার টাকা সস্তা হল OnePlus 10 Pro, কিন্তু কেনা কি সঠিক সিদ্ধান্ত হবে?

নতুন ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোন কেনার পরিকল্পনা করছেন এমন গ্রাহকরা অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেল ২০২২-এ ৬৬,৯৯৯ টাকার হ্যান্ডসেটটি ৫৬,৯৯৯ টাকায় কিনতে পারবেন।

OnePlus 10 Pro Big Price Cut Discount on Amazon
ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ ফ্ল্যাগশিপ চিপসেট দ্বারা চালিত

উৎসবের মরশুমকে লক্ষ্য করে জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন গতকাল (২৩ সেপ্টেম্বর) থেকেই তাদের সাইটে লাইভ করেছে গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেল ২০২২ (Amazon Great Indian Festival 2022)। এই সেলে একাধিক পণ্যের ওপর ঘোষণা করা হয়েছে অভাবনীয় ছাড়। তারমধ্যে প্রধানত ইলেকট্রনিক্স প্রোডাক্টগুলি গ্রাহকদের নজর কাড়বে। ওয়ানপ্লাসের ফ্ল্যাগশিপ OnePlus 10 Pro অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেলে ব্যাপক ছাড়ের সাথে পাওয়া যাচ্ছে। এই ফোনটি বর্তমানে ৬৬,৯৯৯ টাকা থেকে কমে ৬১,৯৯৯ টাকায় বিক্রি হচ্ছে। তবে, গ্রাহকরা ব্যাঙ্ক এবং এক্সচেঞ্জ অফারগুলি ব্যবহার করে আরও কম দামে এটি পেতে পারেন। কিন্তু আপনি যদি OnePlus 10 Pro ফোনটি কিনতে আগ্রহী থাকেন, তাহলে বেশি দেরি করলে চলবে না, কেননা অ্যামাজন পেজে উল্লেখ করা হয়েছে, এই অফারটি আগামী নয় দিনের মধ্যেই শেষ হয়ে যাবে।

Amazon Great Indian Festival 2022: OnePlus 10 Pro-এর ওপর বিশেষ ছাড়

নতুন ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোন কেনার পরিকল্পনা করছেন এমন গ্রাহকরা অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেল ২০২২-এ ৬৬,৯৯৯ টাকার হ্যান্ডসেটটি ৬১,৯৯৯ টাকায় কিনতে পারবেন। আবার এসবিআই (SBI) ক্রেডিট কার্ডের মাধ্যমে ফোনটি কিনলে অতিরিক্ত ৫,০০০ টাকা ছাড় পাওয়া যাবে। অর্থাৎ ফোনটি ৫৬,৯৯৯ টাকায় উপলব্ধ হবে। এছাড়া, অ্যামাজনের এক্সচেঞ্জ অফারের মাধ্যমে ২২,০০০ টাকা অবধি ছাড় পাওয়া যাবে।

প্রসঙ্গত, ওয়ানপ্লাস ১০ প্রো হল ওয়ানপ্লাসের এই বছরের সবচেয়ে প্রিমিয়াম স্মার্টফোন এবং এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ ফ্ল্যাগশিপ চিপসেট দ্বারা চালিত। এটি ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ এবছরের একমাত্র ফ্ল্যাগশিপ ওয়ানপ্লাস ফোন। ফটোগ্রাফির জন্য, ১০ প্রো-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স অন্তর্ভুক্ত রয়েছে।

এখন প্রশ্ন হল, এই ফোনটি কি আপনার কেনা উচিত? এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে প্রথমেই বলি, বিভিন্ন পর্যালোচনায় দেখা গেছে যে, OnePlus 10 Pro ফোনের হ্যাসেলব্লাড (Hasselblad) দ্বারা টিউন করা ক্যামেরা সিস্টেমটি দুর্দান্ত ছবি ক্যাপচার করতে পারে। এর চার্জিং ক্ষমতাও ভালো, মাত্র ১৫ মিনিটে 10 Pro-এর ব্যাটারিটির চার্জ শূন্য থেকে ৫০ শতাংশ পর্যন্ত পৌঁছে যায়। তবে ডিজাইনের দিক থেকে এটি খুব বেশি আকর্ষক নয়।

এছাড়াও, যদি প্রতিযোগিতার দিকে তাকানো যায়, তাহলে ৫৫,০০০ টাকার ফোনটি খুব একটি খারাপ ডিল হবে না, কারণ অনেক অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপের দামই এই রেঞ্জের কাছাকাছি। এক্ষেত্রে একটি ভাল জিনিস হল যে, ওয়ানপ্লাস একটি ক্লিন অ্যান্ড্রয়েড ওএস অফার করে যা বেশিরভাগ প্রতিদ্বন্দ্বীই করে না। কিন্তু কোনও গ্রাহক যদি ক্লিন অ্যান্ড্রয়েডকে ততটা গুরুত্ব না দেন, তাহলে Xiaomi 12 Pro বা Galaxy S22 আরও উপযুক্ত অফার হবে, যেহেতু উভয়ই অ্যামাজনের সেলে ডিসকাউন্ট সহ উপলব্ধ রয়েছে।