অ্যামাজনের ভুলে 23 জানুয়ারি লঞ্চের আগেই ভারতে OnePlus 12-এর ফাঁস হয়ে গেল

আর মাত্র দশ দিনের অপেক্ষা। তারপরই ওয়ানপ্লাস ভারতে নতুন ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করবে। চীনা ব্র্যান্ডটি আগামী ২৩ জানুয়ারি একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করছে। সেখানে OnePlus 12 এবং OnePlus 12R আত্মপ্রকাশ করবে। প্রথমটি ভারতে অ্যামাজনে পাওয়া যাবে বলে নিশ্চিত করা হয়েছে। এটি গত মাসেই চীনে লঞ্চ হয়েছে। গ্লোবাল ভার্সনেও একই স্পেসিফিকেশন অফার করবে বলে জানা গেছে। তাই, শুধুমাত্র এদেশে OnePlus 12-এর দামটাই যা অজানা রয়েছে। এবার অ্যামাজন ভুল করে সেটাও ফাঁস করে দিল।

ভারতে OnePlus 12-এর দাম ফাঁস হল

টিপস্টার ঈশান আগরওয়াল অ্যামাজন ইন্ডিয়াতে ওয়ানপ্লাস ১২-এর একটি লিস্টিং স্পট করেছেন। যদিও পরে পেজটি সরিয়ে দেওয়া হয়। তবে তার আগেই নেওয়া স্ক্রিনশট থেকে জানা গিয়েছে, আসন্ন ফ্ল্যাগশিপ ফোনটির ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভার্সনের দাম ৬৯,৯৯৯ টাকা। তবে এখানে লক্ষণীয় যে, এটি ফোনের সর্বোচ্চ খুচরো মূল্য বা এমআরপি (MRP) এবং প্রকৃত সেলিং প্রাইস কম হতে পারে।

আগের একটি রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে, ওয়ানপ্লাস ১২-এ ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের কোনও মডেল নেই। এটি ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি অপশনেও মিলবে, যেখানে স্টোরেজ তার পূর্বসূরিতে থাকা ২৫৬ জিবি থেকে দ্বিগুণ করা হয়েছে।

জানিয়ে রাখি, লঞ্চের সময় OnePlus 11 5G-এর বেস ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির মূল্য ছিল ৫৬,৯৯৯ টাকা, যেখানে ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল ৬১,৯৯৯ টাকা। যদিও ফাঁস হওয়া OnePlus 12-এর অ্যামাজন মূল্য তার পূর্বসূরির বেস ভ্যারিয়েন্টের থেকে উল্লেখযোগ্যভাবে বেশি। তবে, ডিভাইসটি যে আপগ্রেডগুলি আনবে, তা বিবেচনা করে এটি যুক্তিযুক্ত বলে মনে হচ্ছে। এই সম্পর্কে নিশ্চিতভাবে জানতে আনুষ্ঠানিক লঞ্চ ইভেন্ট পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

উল্লেখ্য, OnePlus 12 তার পূর্বসূরির মতো প্রায় একই ডিজাইন বজায় রেখেছে। ফোনটির উল্লেখযোগ্য আপগ্রেডগুলির মধ্যে রয়েছে ৪,৫০০ নিট পিক ব্রাইটনেস সহ বিওই (BOE) দ্বারা নির্মিত কার্ভড ওলেড (OLED) ডিসপ্লে, Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর, একটি পেরিস্কোপ লেন্স এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,৪০০ এমএএইচ ব্যাটারি।