ফোন থাকবে নতুনের মতো, 4 বছর ধরে মিলবে অ্যান্ড্রয়েড আপডেট! বড় ইঙ্গিত OnePlus-এর

Samsung Galaxy S24 সিরিজ সম্প্রতি লঞ্চ হয়েছে । এই লাইনআপের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি সাত বছর ধরে অ্যান্ড্রয়েড আপডেট পাবে বলে কোম্পানির তরফে ঘোষণা করা হয়েছে। গুগল (Google) পর এই প্রথম কোনও ব্র্যান্ড এত বছরের জন্য সফ্টওয়্যার সাপোর্ট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। তবে অ্যান্ড্রয়েড আপডেটের প্রতিযোগিতায় চীনা ব্র্যান্ডগুলিও পিছিয়ে থাকতে চায় না। ওয়ানপ্লাসের ভারতীয় শাখা (OnePlus India) সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তাদের একটি নতুন পোস্টে ইঙ্গিত দিয়েছে যে আসন্ন OnePlus 12 সিরিজের ডিভাইসগুলি কমপক্ষে চার বছরের জন্য সফ্টওয়্যার আপডেট পাবে।

OnePlus 12 সিরিজে মিলতে পারে চার বছরের অ্যান্ড্রয়েড সাপোর্ট

ওয়ানপ্লাস ইন্ডিয়া সোশ্যাল মিডিয়ায় একটি টিজার ভিডিও পোস্ট করে এদেশে আসন্ন ফ্ল্যাগশিপ ওয়ানপ্লাস ১২ এবং সাব-ফ্ল্যাগশিপ ওয়ানপ্লাস ১২আর ফোনে চার বছরের অ্যান্ড্রয়েড আপডেট প্রদানের ইঙ্গিত দিয়েছে। জানিয়ে রাখি, এই হ্যান্ডসেটগুলি ভারত সহ গ্লোবাল মার্কেটে আগামী ২৩ জানুয়ারি লঞ্চ হতে চলেছে। প্রসঙ্গত, গত বছর লঞ্চ হওয়া ওয়ানপ্লাস ১১ চারটি ওএস আপডেট এবং পাঁচ বছরের সিকিউরিটি আপডেট পাবে বলে ঘোষণা করা হয়েছে। অন্যদিকে, ওয়ানপ্লাস ১১আর তিনটি মেজর ওএস আপগ্রেড এবং চারটি সিকিউরিটি আপডেট পাবে। মনে হচ্ছে যে, ওয়ানপ্লাস ১২ সিরিজও প্রায় একই স্তরের সফ্টওয়্যার সাপোর্ট গ্রহণ করবে।

ওয়ানপ্লাস নির্দিষ্টভাবে জানিয়েছে যে, তাদের আসন্ন ফোনগুলি কমপক্ষে চার বছর ধরে মসৃণ এবং সূক্ষ্মভাবে কাজ করতে সক্ষম হবে। এটি যে কোনও অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীর জন্য একটি সুখবর। তবে আগেই উল্লেখ করা হয়েছে যে, স্যামসাং ইতিমধ্যেই তাদের লেটেস্ট গ্যালাক্সি এস সিরিজের স্মার্টফোনগুলির জন্য সাত বছরের সফ্টওয়্যার সাপোর্টের প্রতিশ্রুতি দিয়ে অনেকটাই আগে এগিয়ে রয়েছে। স্মার্টফোন ব্র্যান্ডগুলির এই সাম্প্রতিক পদক্ষেপ দেখে মনে করা হচ্ছে যে, অ্যান্ড্রয়েড স্মার্টফোন নির্মাতারা এখন আরও দীর্ঘমেয়াদী সফ্টওয়্যার সাপোর্ট প্রদানের দিকে মনোনিবেশ করছে, যা গ্রাহকদের জন্য একটি ইতিবাচক দিক এবং আইফোনও তাদের আইওএস (iOS) সহ এই প্রতিযোগিতায় শামিল হয়েছে।

যেহেতু, ওয়ানপ্লাস কোনও সুনির্দিষ্ট তথ্য প্রকাশ করেনি, তাই এটি এখনও শুধুই অনুমান যে OnePlus 12 এবং OnePlus 12R-এ চার থেকে পাঁচ বছরের সফ্টওয়্যার সাপোর্ট পাওয়া যাবে। তবে আগামী ২৩ জানুয়ারি ভারতে OnePlus 12 সিরিজ আত্মপ্রকাশ করার পর, সমস্ত জল্পনার অবসান হয়ে যাবে। এই লঞ্চ ইভেন্টটি নয়া দিল্লিতে অনুষ্ঠিত হবে এবং পেটিএম ইনসাইডার থেকে টিকিট কিনে ওয়ানপ্লাস অনুরাগী ও সাধারণ জনতা এই ইভেন্টে অংশগ্রহন করতে পারবেন।