Find X6 Series: এই প্রথম Oppo-র ফোনে 1 ইঞ্চি ক্যামেরা সেন্সর, জল্পনার অবসান ঘটিয়ে মার্চেই লঞ্চ হচ্ছে

Published on:

Oppo Find X6 series confirmed launch date

ওপ্পো (Oppo) অবশেষে আনুষ্ঠানিকভাবে তাদের Find X6 সিরিজের স্মার্টফোনগুলির লঞ্চের জন্য টিজার প্রকাশ করেছে। ব্র্যান্ডটি ঘোষণা করেছে যে, তারা চলতি মাসের শেষে চীনের মার্কেটে Oppo Find X6 সিরিজ লঞ্চ করবে। এটি আগামী কয়েক সপ্তাহের মধ্যে বিভিন্ন দেশে উপলব্ধ হবে বলে আশা করা হচ্ছে। যদিও, ওপ্পো এখনও অফিসিয়ালি এর লঞ্চের তারিখ নিশ্চিত করেনি। তবে, সদ্য প্রকাশিত টিজারটি থেকে Oppo Find X6 সিরিজের ক্যামেরা মডিউল ডিজাইন সম্পর্কে আভাস পাওয়া যাচ্ছে। বৃত্তাকার রিয়ার ক্যামেরা মডিউল সহ ওপ্পো তাদের আসন্ন ফ্ল্যাগশিপ ফোনগুলি লঞ্চ করবে বলে অনুমান করা হচ্ছে। এই ক্যামেরা মডিউলটি বেশ বড় হবে এবং এর ভিতরে ট্রিপল-ক্যামেরা সেটআপ অবস্থান করতে পারে। আসুন তাহলে Oppo Find X6 সিরিজ সম্পর্কে এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে, সেগুলি সম্পর্কে সবিস্তারে নেওয়া যাক।

Oppo Find X6 সিরিজের লঞ্চ নিশ্চিত করলো নতুন অফিসিয়াল টিজার

ওপ্পো ফাইন্ড এক্স৬ সিরিজে দুটি প্রিমিয়াম স্মার্টফোন আসবে। এর মধ্যে ফাইন্ড এক্স৬ প্রো টপ-অফ-দ্য-লাইন হার্ডওয়্যার অফার করবে, যেখানে স্ট্যান্ডার্ড ফাইন্ড এক্স৬ হবে ফ্ল্যাগশিপের একটি ট্রিম-ডাউন সংস্করণ। ওপ্পো দ্বারা শেয়ার করা টিজারটি ফাইন্ড এক্স৬-এর ক্যামেরা সেটআপের সম্পূর্ণ ডিজাইনটি প্রকাশ করেনি, তবে রিয়ার ক্যামেরা মডিউলের রিংটি আংশিক প্রদর্শন করেছে। আর লাইনআপের উভয় মডেলেই একই ডিজাইনের ক্যামেরা মডিউল দেখা যাবে বলে আশা করা হচ্ছে। ওপ্পো এই টিজার পোস্টারে হ্যান্ডসেটগুলির লঞ্চের তারিখ প্রকাশ করেনি। তবে টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন সম্প্রতি জানিয়েছেন যে, ফোনগুলি আগামী ২১ মার্চ চীনে আত্মপ্রকাশ করতে পারে।

শোনা যাচ্ছে, ফাইন্ড এক্স৬-এ ২,৭৭২×১২৪০ পিক্সেল রেজোলিউশনের ডিসপ্লে থাকবে। স্ক্রিনটি অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট সাপোর্ট করবে যা ৪০ হার্টজ এবং ১২০ হার্টজের মধ্যে পরিবর্তিত হবে। আর সাম্প্রতিক লিক অনুসারে, ফাইন্ড এক্স৬ প্রো-এ ৬.৮ ইঞ্চির ২কে (2K) অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যা সর্বোচ্চ ২,৫০০ নিট উজ্জ্বলতা সাপোর্ট করবে। এই স্ক্রিনটি ১ হার্টজ থেকে ১২০ হার্টজের মধ্যে রিফ্রেশ হবে বলে জানা গেছে।

ফটোগ্রাফির জন্য, Find X6 Pro-এর রিয়ার প্যানেলে একটি নতুন ১-ইঞ্চি ক্যামেরা সেন্সর থাকবে। এটি Vivo X90 Pro+ এবং Xiaomi 13 Pro 5G-তে ব্যবহৃত ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৯৮৯ ক্যামেরা সেন্সরটি হতে পারে। এছাড়াও, Oppo Find X6 সিরিজের Pro মডেলের ট্রিপল-ক্যামেরা সেটআপে একটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ পেরিস্কোপ ক্যামেরা থাকবে বলে জানা গেছে।

অন্যদিকে, স্ট্যান্ডার্ড Find X6-এর ট্রিপল ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ ক্যামেরা সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জেএন১ আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ টেলিফটো ক্যামেরা উপস্থিত থাকবে বলে জানা গেছে। এই দুটি ডিভাইসেই একটি ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭০৯ সেলফি ক্যামেরা সেন্সর অবস্থান করবে। Oppo Find X6 Pro কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে, যেখানে Find X6-এ মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ প্রসেসরটি থাকবে।

ব্যাটারি এবং দ্রুত চার্জিংয়ের ক্ষেত্রে, Find X6 সিরিজের প্রো মডেলটিতে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। আর স্ট্যান্ডার্ড মডেলটিতে ৮০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৮০০ এমএএইচ ব্যাটারি থাকবে। এছাড়া, Find X6 Pro আইপি৬৮ (IP68) রেটিং সহ আসবে, যেখানে স্ট্যান্ডার্ড ফ্ল্যাগশিপটিতে আইপি৫৪ (IP54) রেটিং প্রাপ্ত চেসিস থাকবে। উভয় ওপ্পো ফ্ল্যাগশিপ ফোনই লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) ইউজার ইন্টারফেসে রান করবে।

সঙ্গে থাকুন ➥