Oppo Reno সিরিজের নতুন ফোন লঞ্চ হতে বেশি দেরি নেই, ফাঁস হল স্পেসিফিকেশন

ওপ্পো গত মাসে Reno 11 সিরিজের অধীনে Oppo Reno 11 এবং Oppo Reno 11 Pro লঞ্চ করেছে। বর্তমানে কোম্পানি এই লাইনআপে আরও একটি নয়া মডেল যুক্ত করার পরিকল্পনা করছে, যার নাম Oppo Reno 11F 5G। শোনা যাচ্ছে, এটি নাম পাল্টে ভারতে Oppo F25 নামে লঞ্চ হতে পারে। এখন ডিভাইসটি গিকবেঞ্চ (GeekBench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে হাজির হয়েছে। সেখান থেকে ফোনটির স্পেসিফিকেশন এবং পারফরম্যান্স সম্পর্কে ধারণা পাওয়া গিয়েছে।

Oppo Reno 11F 5G হাজির হল GeekBench ডেটাবেসে

CPH2603 মডেল নম্বর সহ ওপ্পো রেনো ১১এফ ৫জি ফোনটি গিকবেঞ্চে তালিকাভুক্ত হয়েছে। লিস্টিংটি ইঙ্গিত করেছে যে, এই ওপ্পো হ্যান্ডসেটে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ চিপসেট ব্যবহার করা হতে পারে এবং এটি মালি-জি৬৮ এমসি৪ জিপিইউ-এর সাথে যুক্ত থাকবে। এছাড়া, রেনো ১১এফ ৫জি ৮ জিবি র‍্যাম অফার করবে এবং লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে বলেও উল্লেখ করা হয়েছে। ডিভাইসটি গিকবেঞ্চ-এর সিঙ্গেল-কোর টেস্টে ৮৯৭ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ২৩২৯ পয়েন্ট স্কোর করেছে, যা শক্তিশালী পারফরম্যান্সের ইঙ্গিত দেয়।

প্রসঙ্গত, ওপ্পো রেনো ১১এফ ৫জি শীঘ্রই ইন্দোনেশিয়ার মার্কেটে পা রাখবে বলে শোনা যাচ্ছে, কেননা এটি সেদেশে ইতিমধ্যেই প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হয়েছে। ফোনটি দুটি আকষর্ণীয় কালার অপশনে পাওয়া যাবে – পিঙ্ক এবং গ্রীন। এদিকে, ভারতীয় বাজারে রেনো ১১এফ ৫জি-এর রিব্র্যান্ডেড সংস্করণ ওপ্পো এফ২৫-এর একটি টিজারও প্রকাশিত হয়েছে, যা ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৬৭ ওয়াট সুপারভুক (SUPERVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট-এর মতো বৈশিষ্ট্যগুলি প্রকাশ করেছে৷

এছাড়া, Oppo Reno 11F 5G/ F25 5G-এর বাদবাকি স্পেসিফিকেশন বর্তমানে অজানা রয়েছে। তবে সাম্প্রতিক রিপোর্টগুলি ইঙ্গিত করেছে যে, ফোনটিতে উচ্চ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকতে পারে। নিরাপত্তার জন্য, এতে সম্ভবত একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকবে। ফটোগ্রাফির ক্ষেত্রে, Oppo Reno 11F 5G-তে ৬৪ মেগাপিক্সেলের OV64B প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের Sony IMX355 আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে বলে মনে করা হচ্ছে।

সেলফির জন্য, ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের সেন্সর শোভা পাবে বলে অনুমান করা হচ্ছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, ডিভাইসটিতে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে। এছাড়া, Oppo Reno 11F 5G আইপি৬৫ (IP65) জল ও ধুলো প্রতিরোধী রেটিং সহ আসতে পারে।