4G ও 5G ভ্যারিয়েন্টে আসছে Oppo Reno 8T, স্পেসিফিকেশন জেনে নিন

Oppo Reno 8T coming with 4G & 5G variants

ওপ্পো (Oppo) বর্তমানে ভারতের পাশাপাশি বিশ্ব বাজারে Reno 8T নামে একটি নতুন Reno 8 সিরিজের স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে বলে জানা গেছে। সম্প্রতি একটি লিক থেকে এই হ্যান্ডসেটটির সম্পর্কে কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ্যে এসেছে এবং ফোনটির কিছু রেন্ডারও অনলাইনে শেয়ার করা হয়েছে। আর এখন, একটি নতুন রির্পোট থেকে জানা যাচ্ছে যে, Oppo Reno 8T ফোনটি ৪জি এবং ৫জি – উভয় ভ্যারিয়েন্টে বাজারে লঞ্চ হবে এবং এই মডেল দুটি কিছুটা ভিন্ন স্পেসিফিকেশন অফার করবে। আসুন এসম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

ফাঁস হল Oppo Reno 8T-এর 4G ও 5G ভ্যারিয়েন্টের প্রধান স্পেসিফিকেশনগুলি

ফোনিভ-এর নতুন রিপোর্ট অনুসারে, ওপ্পো রেনো ৮টি ৫জি-তে ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) ১০-বিট ডিসপ্লে থাকবে যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি চিপসেট দ্বারা চালিত হবে, যা এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজের সাথে যুক্ত থাকবে। রেনো ৮টি ৫জি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) ইউজার ইন্টারফেসে রান করবে।

ফটোগ্রাফির জন্য, ওপ্পো রেনো ৮টি-এর ৫জি সংস্করণের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা ইউনিট দেখা যাবে, যার মধ্যে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে। আর প্রাথমিক ক্যামেরার সাথে থাকবে ২ মেগাপিক্সেলের একটি সেকেন্ডারি সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য, রেনো ৮টি ৫জি-তে ৪,৮০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ৬৭ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

অন্যদিকে, Oppo Reno 8T 4G-এ মিডিয়াটেক হেলিও জি৯৯ চিপসেট ব্যবহার করা হবে বলে জানা গেছে, যার সাথে গ্রাফিক্সের জন্য মালি-জি৫৭ এমসি২ জিপিইউ-টি যুক্ত থাকবে। আসন্ন রেনো ফোনের এই সংস্করণটি ৮ জিবি পর্যন্ত র‍্যাম অফার করবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, এই ফোনটিতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে এবং এটিও সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে।

এছাড়াও, প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে ৪জি মডেলটির ব্যাক প্যানেলে ফেক লেদার ফিনিশ থাকবে, যা Oppo Reno 7-এও দেখা গিয়েছিল। বিপরীতে, ৫জি হ্যান্ডসেটটি Oppo A1 Pro 5G এবং Realme 10 Pro+ 5G-এর মতো ডিজাইনের সাথে আসবে। যদিও, Oppo Reno 8T-এর লঞ্চের তারিখ এখনও জানা যায়নি। তবে, রিপোর্টে বলা হয়েছে স্মার্টফোনটি চলতি মাসের শেষের বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করবে এবং ফেব্রুয়ারিতে ভারতের মার্কেটে আসবে। এটি ভারতে Oppo F23 নামে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে।