মোবাইল

Poco X5 Pro সিরিজ শীঘ্রই ভারতে লঞ্চ হচ্ছে, টিজার প্রকাশ করে ডিজাইন সামনে আনল Flipkart

বিগত কয়েক মাস ধরে Poco X5 স্মার্টফোন সিরিজের আগমনের কথা প্রচার করা হচ্ছে। সাথে ফিচার ফাঁসের ঘটনাও অব্যাহত। এমনকি গত মাসে, পোকো ইন্ডিয়ার প্রধান হিমাংশু ট্যান্ডন স্বয়ং ইঙ্গিত দিয়েছিলেন যে আসন্ন এই লাইনআপটি জানুয়ারি বা ফেব্রুয়ারি নাগাদ ভারতীয় বাজারে লঞ্চ হবে। সেইমতো এখন, ই-কমার্স প্ল্যাটফর্ম Flipkart, আসন্ন Poco X5 স্মার্টফোন সিরিজের প্রথম অফিসিয়াল টিজার রিলিজ করল। ফলে বলতে দ্বিধা নেই যে, আলোচ্য সিরিজটি খুব শীঘ্রই অর্থাৎ চলতি মাসেই বাজারে পা রাখবে। প্রসঙ্গত Poco X5 লাইনআপের অধীনে Poco X5 এবং Poco X5 Pro – এই দুটি মডেল আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

Poco X5 স্মার্টফোন সিরিজের মাইক্রো সাইট লাইভ করল Flipkart

ফ্লিপকার্টে সদ্য লাইভ হওয়া টিজার পোস্টারটিতে যদিও পোকোর কোন সিরিজ আসছে তার উল্লেখ নেই। তবে মোট ৫টি এক্স (X) চিহ্ন দেখা গেছে। যা নিশ্চিত করছে যে, পোকো এক্স৫ সিরিজ শীঘ্রই ভারতীয় বাজারে লঞ্চ হচ্ছে। পাশাপাশি টিজারে – ‘রেডি টু আনলিশ ইয়োর রেবেল’ (Ready to unleash your rebel) লেখাটি দেখা গিয়েছে।

Poco X5 Pro

প্রসঙ্গত, গত বছর এপ্রিল মাসে ভারতীয় বাজারে আসা পোকো এক্স৪ প্রো (Poco X4 Pro) -এর উত্তরসূরী হিসাবে পোকো এক্স৫ সিরিজটি আত্মপ্রকাশ করবে। এক্ষেত্রে আসন্ন সিরিজের অন্তর্গত Poco X5 এবং Poco X5 Pro মডেল দুটিকে ইতিমধ্যেই বেশ কয়েকটি সার্টিফিকেশন ওয়েবসাইটে যথাক্রমে 22111317P ও 22101320 মডেল নম্বরের সাথে উপস্থিত হতে দেখা গেছে৷ সর্বোপরি কিছু দিন পূর্বেই পোকো সংস্থার এই স্মার্টফোনগুলি ‘ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড’ (BIS) থেকেও ছাড়পত্র লাভ করেছে।

এর আগে কিছু রিপোর্টে দাবি করা হয়েছিল যে, আসন্ন পোকো এক্স৫ সিরিজের অধীনে আসন্ন স্মার্টফোনগুলি – Redmi Note 12 5G এবং Redmi Note 12 Pro Speed Edition মডেলের রিব্র্যান্ডেড ভার্সন হবে। যদিও, পোকো এক্স৫ ফোনে রেডমি নোট ১২ ৫জি -এর মতো স্ন্যাপড্রাগন ৪ জেন ১ প্রসেসরের পরিবর্তে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট থাকতে পারে। আর পোকো এক্স৫ প্রো মডেলটি, রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশনের ন্যায় কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর দ্বারা চালিত হতে পারে।

যেহেতু আসন্ন পোকো এক্স৫ প্রো ফোনটি রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশনের রিব্র্যান্ডেড সংস্করণ হিসাবে আসবে, সেহেতু উভয় ডিভাইসেই অনুরূপ ফিচার উপস্থিত থাকবে বলে আমাদের অনুমান। এক্ষেত্রে, ইতিমধ্যেই চীনের বাজারে আত্মপ্রকাশ করা রেডমি হ্যান্ডসেটটি ৬.৬৭-ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে সহ এসেছে, যা ফুল এইচডি প্লাস রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের, যার কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার অবস্থিত। আর পেছনে – ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেরল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার যুক্ত ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে৷ পারফরম্যান্সের জন্য স্মার্টফোনটি, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর এবং ইন্টিগ্রেটেড অ্যাড্রেন ৬৪২এল জিপিইউ সহ এসেছে। এতে ডলবি অ্যাটমস প্রযুক্তি সমর্থিত স্টেরিও অডিও স্পিকার সেটআপ রয়েছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য Redmi Note 12 Pro Speed Edition স্মার্টফোনের ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যেম ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

Back to top button