50 মেগাপিক্সেল ক্যামেরার সাথে লঞ্চ হল Realme 10 4G, এই দিনে কিনলে পাবেন বিশেষ ছাড়

রিয়েলমি ১০ ৪জি স্মার্টফোনকে দুটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম ১৩,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে

Realme 10 4G launched in India

Realme আজ অর্থাৎ ৯ই জানুয়ারী ভারতের বাজারে তাদের লেটেস্ট বাজেট-রেঞ্জের স্মার্টফোন Realme 10 4G লঞ্চ করলো। জানিয়ে রাখি আলোচ্য লাইনআপের অধীনে গত বছরের শেষের দিকে – Realme 10 Pro এবং Realme 10 Pro Plus নামের দুটি মডেলকে বাজারে আনা হয়েছিল। তবে প্রো মডেলগুলি যেখানে 5G-কানেক্টিভিটির সাথে এসেছে, সেখানে সিরিজের নতুন সদস্যটি 4G কানেক্টিভিটি অফার করে। বিশেষত্বের কথা বললে, নতুন এই ফোনে পাওয়া যাবে FHD+ AMOLED ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক ডাইমেনসিটি জি৯৯ চিপসেট, LPDDR4X র‌্যাম, UFS 2.2 স্টোরেজ, ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট এবং ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি। চলুন বহুল প্রতীক্ষিত Realme 10 4G স্মার্টফোনের দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে রিয়েলমি ১০ ৪জি -এর দাম ও লভ্যতা (Realme 10 4G price and Availability in India)

ভারতে রিয়েলমি ১০ ৪জি স্মার্টফোনকে দুটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম ১৩,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। আর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ যুক্ত টপ-এন্ড ভ্যারিয়েন্টকে নিয়ে আসা হয়েছে ১৬,৯৯৯ টাকার বিক্রয় মূল্যের সাথে। এটিকে – ক্ল্যাশ হোয়াইট এবং রাশ ব্ল্যাক কালার বিকল্পে বেছে নেওয়া যাবে।

লভ্যতার কথা বললে, ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) এবং সংস্থার অফিসিয়াল চ্যানেলের মাধ্যমে আগামী ১৫ই জানুয়ারী মধ্যরাত থেকে প্রথমবারের জন্য রিয়েলমি ১০ ৪জি ফোনের সেলে শুরু হবে। প্রসঙ্গত, সেল অফার হিসাবে রিয়েলমি তাদের এই নতুন স্মার্টফোনের সাথে ব্যাঙ্ক অফার দেওয়ার কথা জানিয়েছে। যার দৌলতে প্রথম সেলে স্মার্টফোনটির ৪ জিবি ও ৮ জিবি র‌্যাম মডেলকে যথাক্রমে – ১২,৯৯৯ টাকায় এবং ১৫,৯৯৯ টাকায় কিনে নেওয়া যাবে।

তুলনার খাতিরে আপনাদের জানিয়ে রাখি, ভারতে রিয়েলমি ১০ প্রো ফোনটিকে (৬ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ) ১৮,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যে সাথে নিয়ে আসা হয়েছিল। আবার এই একই স্টোরেজ বিকল্পের জন্য রিয়েলমি ১০ প্রো প্লাস ফোনের দাম রাখা হয়েছিল ২৪,৯৯৯ টাকা। আর প্রতিদ্বন্দ্বী সংস্থা শাওমি (Xiaomi) সম্প্রতি তাদের রেডমি নোট ১২ ৫জি (Redmi Note 12 5G) ফোনটিকে ভারতে ১৭,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যের (অফার ব্যতীত) সাথে লঞ্চ করেছিল।

রিয়েলমি ১০ ৪জি -এর স্পেসিফিকেশন (Realme 10 4G specifications)

নবাগত রিয়েলমি ১০ ৪জি অনেকটা পূর্বসূরি রিয়েলমি ১০ প্রো (Realme 10 Pro) -এর অনুরূপ ডিজাইনের সাথে এসেছে। এক্ষেত্রে উক্ত ডিভাইসের নিম্নভাগেও – একটি একক স্পিকার চেম্বার, ৩.৫ মিমি অডিও জ্যাক এবং ইউএসবি টাইপ-সি চার্জিং স্লট রয়েছে। আবার ফোনের ডান প্রান্তে – ভলিউম রকার এবং একটি সিম কার্ড স্লট দেখা গেছে।

আবার Realme 10 4G স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ ৬.৪-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লে – ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পেলিং / রেসপন্স রেট এবং ১,০০০ নিট পিক ব্রাইটনেস সমর্থন করে। এই ডিসপ্লের ডিজাইন হোল-পাঞ্চ স্টাইলের (উপরি বাম কোণে অবস্থিত), যার কাটআউটের ভিতরে একটি ১৬-মেগাপিক্সেলের সেলফি শুটার লক্ষণীয়। আর ডিভাইসের ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ব্ল্যাক-অ্যান্ড-হোয়াইট সেকেন্ডারি লেন্স।

পারফরম্যান্সের জন্য, রিয়েলমি আনীত এই ৪জি-এনাবল হ্যান্ডসেটটি মিডিয়াটেক ডাইমেনসিটি জি৯৯ প্রসেসর সহ এসেছে। এতে ৮ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং সর্বোচ্চ ১২৮ জিবি UFS 2.2 স্টোরেজ বর্তমান। এক্ষেত্রে সংস্থার বিবৃতি অনুসারে, বাজেট সেগমেন্টের অধীনে আসা সত্ত্বেও ডিভাইসে UFS 2.2 স্টোরেজ দেওয়া হয়েছে, যা eMMC স্টোরেজের থেকে অধিক ‘ফাস্টার রিড অ্যান্ড রাইট’ স্পিড প্রদান করে এবং একই সাথে একাধিক কমান্ড পরিচালনা করতে সক্ষম।

পরিশেষে, পাওয়ার ব্যাকআপের জন্য Realme 10 4G স্মার্টফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে। রিয়েলমির দাবি অনুসারে, ফোনটির বান্ডেলড চার্জার দিয়ে মাত্র ২৮ মিনিটের মধ্যে ডিভাইসকে ৫০% পর্যন্ত চার্জ করা সম্ভব।