64MP ক্যামেরা ও 67W ফাস্ট চার্জিং সহ বাজার কাঁপাতে আসছে Realme 12+ 5G

আগামী ২৯ জানুয়ারি ভারতে Realme 12 Pro সিরিজ লঞ্চ হতে চলেছে। তার আগে কোম্পানি ক্রেতাদের আকৃষ্ট করতে হ্যান্ডসেটগুলির বিশেষ ফিচার্স টিজারের মাধ্যমে প্রকাশ্যে আনতে শুরু করেছে। এছাড়া, রিয়েলমি তাদের নম্বর সিরিজের অধীনে আরও হ্যান্ডসেট লঞ্চ করার পরিকল্পনা করছে বলেও জানা গেছে, যার মধ্যে অন্যতম হল Realme 12+ 5G। জল্পনা বাড়িয়ে এখন ফোনটি থাইল্যান্ডের এনবিটিসি (NBTC)-এর ছাড়পত্র পেয়েছে। ফলে মনে করা হচ্ছে Realme 12+ 5G মডেলটিও খুব শীঘ্রই লঞ্চ হতে পারে।

Realme 12+ 5G-কে দেখা গেল NBTC সার্টিফিকেশন সাইটে

রিয়েলমি ১২ প্লাস ৫জি ফোনটি ন্যাশানাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন-এর সাইটে RMX3867 মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে। চলতি সপ্তাহের শুরুতে, একই ডিভাইস মালয়েশিয়ার এসআইআরআইএম (SIRIM) রেগুলেটরি প্ল্যাটফর্ম থেকে অনুমোদন পেয়েছে। ইন্দোনেশিয়ান টিকেডিএন (TKDN) এবং এসডিপিপিআই (SDPPI), মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) এবং টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland) সাইটেও ফোনটির দর্শন মিলেছে৷ এছাড়া, যে RMX3867 ফোনটিকে সম্প্রতি চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) ডেটাবেসে দেখা গেছে, সেটি রিয়েলমি ১২ প্লাস ৫জি-এর চীনা ভ্যারিয়েন্ট হতে পারে।

Realme 12+ 5G-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

এখনও পর্যন্ত যা যা তথ্য প্রকাশ করেছে তার ওপর ভিত্তি করে বলা যায়, রিয়েলমি ১২ প্লাস ৫জি-এর সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে। আর পিছনে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের সহায়ক লেন্স দেখা যেতে পারে। ফোনটিতে সম্ভবত ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। রিয়েলমি ১২ প্লাস ৫জি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫ কাস্টম স্কিনে রান করবে। এছাড়া, এটি নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) সাপোর্ট সহ আসবে বলে আশা করা হচ্ছে।

জানিয়ে রাখি, Realme 12 Pro+ মডেলটিকে সম্প্রতি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে Qualcomm Snapdragon 7s Gen 2 চিপসেট এবং ১২ জিবি র‍্যামের সাথে দেখা গেছে। অনুমান করা হচ্ছে যে, প্রো মডেলটি Snapdragon 6 Gen 1 চিপসেট দ্বারা চালিত হবে। উভয় ফোনই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করবে বলে আশা করা হচ্ছে।

এছাড়া, ফটোগ্রাফির জন্য, Realme 12 Pro-এর সামনে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং পিছনে ৫০ মেগাপিক্সেল (IMX890, OIS সহ) + ৮ মেগাপিক্সেল (আল্ট্রা-ওয়াইড) + ৩২ মেগাপিক্সেল (টেলিফটো) ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থান করবে। অন্যদিকে, Realme 12 Pro+এ ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের IMX890 প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৬৪ মেগাপিক্সেলের OV64B পেরিস্কোপ সেন্সর দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট থাকবে।