ভারতের পর Realme 12 Pro সিরিজ এন্ট্রি নিচ্ছে এশিয়ার আরও একটি দেশে, কোথায় জানেন?

রিয়েলমি গতকালই (২৯ জানুয়ারি) ভারত সহ গ্লোবাল মার্কেটে Realme 12 Pro এবং Realme 12 Pro Plus লঞ্চ করেছে। তবে লক্ষ্যণীয় বিষয় হল, এই ফোনগুলি এখনও রিয়েলমির হোম মার্কেট অর্থাৎ চীনে লঞ্চ হয়নি। তবে সে দেশে গ্রাহকদের যে আর বেশি দিন অপেক্ষা করতে হবে, তার আভাস দিয়েছে কোম্পানি। কেননা Realme 12 Pro সিরিজ ফেব্রুয়ারিতেই চীনে লঞ্চ হতে চলেছে। লঞ্চের তারিখ আর ক’দিনের মধ্যে ঘোষণা করা হতে পারে।

Realme 12 Pro সিরিজ চীনে লঞ্চ হবে আগামী মাসেই

রিয়েলমি ১২ প্রো লাইনআপে দুটি স্মার্টফোন রয়েছে, এগুলি হল রিয়েলমি ১২ প্রো এবং রিয়েলমি ১২ প্রো প্লাস। এর মধ্যে দ্বিতীয়টি সেগমেন্টের একমাত্র মডেল, যা ফ্ল্যাগশিপ-গ্রেড প্রাইমারি ক্যামেরা এবং পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা অফার করে। উভয় ফোনই ৬.৭ ইঞ্চির পাঞ্চ-হোল কার্ভড ওলেড ডিসপ্লের সাথে এসেছে। এই ১০-বিট প্যানেলটি ২,৪১২ x ১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং এবং ৯৫০ নিট পিক ব্রাইটনেস লেভেল অফার করে।

পারফরম্যান্সের জন্য, রিয়েলমি ১২ প্রো-তে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ প্রসেসর, অন্যদিকে প্রো প্লাস মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ চিপসেট দ্বারা চালিত৷ উভয়ই অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে রিয়েলমি ইউআই ৫.০ (Realme UI 5.0) সফ্টওয়্যার স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Realme 12 Pro-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের Sony IMX882 প্রাইমারি সেন্সর, ২x টেলিফটো লেন্স সহ একটি ৩২ মেগাপিক্সেলের Sony IMX709 সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান৷

উচ্চতর Realme 12 Pro Plus-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 প্রধান সেন্সর, একটি ৬৪ মেগাপিক্সেলের OmniVision OV64B ৩x পেরিস্কোপ টেলিফটো লেন্স, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা ইউনিট অবস্থান করছে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে৷

এছাড়া, Realme 12 Pro সিরিজের উভয় মডেলেই ডুয়েল স্টেরিও স্পিকার এবং একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনগুলি শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৬৭ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে।