দমদার পারফরম্যান্স মিলবে, Realme GT Neo 6 আসছে 24 জিবি র‌্যামের সাথে

২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে Realme তাদের হোম-মার্কেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর চালিত Realme GT Neo 5 ফোনের ঘোষণা করেছিল। বর্তমানে সংস্থাটি উক্ত ফোনের উত্তরসূরির উপর কাজ করছে, যা Realme GT Neo 6 নামের সাথে আসবে। জানিয়ে রাখি, গত বছরের নভেম্বর মাস থেকে আসন্ন এই হ্যান্ডসেট নিয়ে তথ্য সামনে আসছে। আর আজ টিপস্টার স্মার্ট পিকাচু (Smart Pikachu), Realme GT Neo 6 ফোনে ২৪ জিবি র‍্যাম থাকতে পারে বলে দাবি করেছেন। একই সাথে এর চিপসেট ভ্যারিয়েন্ট সংক্রান্ত তথ্যও প্রকাশ্যে নিয়ে আসা হয়েছে।

আসন্ন Realme GT Neo 6 ফোনের র‍্যাম এবং প্রসেসর ভ্যারিয়েন্ট ফাঁস হল অনলাইনে

টিপস্টার স্মার্ট পিকাচুর রিপোর্ট অনুযায়ী, রিয়েলমি জিটি নিও ৬ মডেলের ইঞ্জিনিয়ারিং প্রোটোটাইপে ২৪ জিবি র‍্যামের সমর্থন আছে। ফলে চূড়ান্ত মডেলটিও উল্লিখিত পরিমাণ র‍্যামের সাথে লঞ্চ হবে বলেই আমাদের অনুমান।

রিপোর্ট থেকে আরো জানা গেছে যে, রিয়েলমি জিটি নিও ৬ স্মার্টফোন চীনের বাজারে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ সমন্বিত স্মার্টফোন হিসাবে আসতে পারে। এক্ষেত্রে মনে করা হচ্ছে, ডিভাইসটির দাম ২,০০০ ইউয়ান (প্রায় ২২,৮০০ টাকা) থেকে শুরু হবে। যদি খবরটি সত্যি হয়, তবে আসন্ন এই হ্যান্ডসেট বিদ্যমান রেডমি কে৭০ (Redmi K70), আইকো নিও ৯ (iQOO Neo 9), অনার ৯০ জিটি (Honor 90 GT), এবং ওয়ানপ্লাস এস ৩ (OnePlus Ace 3) ফোনের সাথে প্রতিদ্বন্ধিতা করবে। জানিয়ে রাখি, এই চারটি মডেলও SD8G2 চিপসেট চালিত।

এদিকে পূর্বে প্রকাশিত কয়েকটি রিপোর্ট অনুসারে, রিয়েলমি ব্র্যান্ডিংয়ের এই আপকামিং হ্যান্ডসেটে ১.৫কে রেজোলিউশন যুক্ত একটি OLED ডিসপ্লে প্যানেল থাকবে এবং এটি টেকসই মেটাল মিডল ফ্রেম সহ আসবে। এর অন্যান্য ফিচার বিবরণ এখনও অজানা।

প্রসঙ্গত, রিয়েলমি খুব শীঘ্রই বিশ্ব বাজারে রিয়েলমি ১২ প্রো (Realme 12 Pro) সিরিজের উন্মোচন করতে চলেছে। আসন্ন এই লাইনআপের অধীনে – Realme 12 Pro এবং 12 Pro+ নামের দুটি মডেল আগামী ২৯শে জানুয়ারি লঞ্চ হবে। এই ফোন দুটি যথাক্রমে স্ন্যাপড্রাগন ৬ জেন ১ এবং স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসর চালিত। সংস্থার পক্ষ থেকে এখনও চীনের জন্য এই সিরিজের আনুষ্ঠানিক লঞ্চের তারিখ নিশ্চিত করা হয়নি। তবে মনে করা হচ্ছে, রিয়েলমি ১২ প্রো সিরিজ ফেব্রুয়ারি মাসেই চীনে অফিসিয়াল হবে। যার পরবর্তী মাসে অর্থাৎ মার্চে রিয়েলমি জিটি নিও ৬ (Realme GT Neo 6) মুক্তি পেতে পারে।