পারফরম্যান্স-ফিচার্সে বাজার কাঁপাবে, দু’বছর পর ভারতে GT সিরিজের ফোন আনছে Realme

রিয়েলমি (Realme) চলতি মাসের শেষের দিকে ভারতে Realme 12 Pro সিরিজ লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আর এখন, ব্র্যান্ডের হেড অফ প্রোডাক্ট মার্কেটিং, ফ্রান্সিস ওয়াং এদেশের স্মার্টফোন অনুরাগীদের জন্য একটি আকষর্ণীয় খবর প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন যে, রিয়েলমি এই বছরের শেষে ভারতে ফের GT সিরিজের নতুন স্মার্টফোন নিয়ে আসতে চলেছে। জানিয়ে রাখি, এদেশে লঞ্চ হওয়া পারফরম্যান্স-কেন্দ্রিক GT লাইনআপের শেষ মডেল ছিল Realme GT Neo 3, যা ২০২২ সালে লঞ্চ করা হয়েছিল। আর এই বছরে সম্ভবত কোম্পানি Realme GT 5 Pro ভারতে আনতে পারে।

Realme এই বছর GT সিরিজের নতুন স্মার্টফোন লঞ্চ করবে ভারতে

গত বছর ভারতে রিয়েলমি জিটি সিরিজের কোনও হ্যান্ডসেটই লঞ্চ করা হয়নি। তবে সোশ্যাল মিডিয়ায় রিয়েলমির প্রোডাক্ট মার্কেটিংয়ের হেড ফ্রান্সিস ওং জানিয়েছেন যে, তিনি এদেশে ক্রেতাদের মধ্যে জিটি ফোনগুলির প্রতি আগ্রহ লক্ষ্য করেছেন এবং তিনি জানেন যে চীনে লঞ্চ হওয়া ডিভাইসগুলির লঞ্চ এদেশেও আশা করা হয়েছিল। তাই, কোম্পানি ২০২৪ সালেই সিরিজটিকে আবার ভারতীয় বাজারে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে। রিয়েলমির প্রোডাক্ট মার্কেটিং হেড এদেশে আসন্ন জিটি স্মার্টফোনের সঠিক নাম বা লঞ্চের টাইমলাইনে প্রকাশ করেননি। প্রসঙ্গত, এক ব্যক্তি এক্স (সাবেক টুইটার)-এর একটি পোস্টে প্রশ্ন করেছিলেন যে রিয়েলমি তাদের লেটেস্ট জিটি ৫ প্রো ফোনটি কেন ভারতে আনছে না? তার উত্তরেই ফ্রান্সিস ওং খবরটি প্রকাশ করেছেন।

ভারতে এবছর ব্র্যান্ডটি প্রথমে কোন রিয়েলমি জিটি ফোন আনে, তাই এখন দেখার। এই লাইনআপের লেটেস্ট ফোনটি হল রিয়েলমি জিটি ৫ প্রো। এই ফ্ল্যাগশিপটি গতমাসে চীনা বাজারে পা রেখেছে। রিয়েলমি জিটি নিও ৩ লঞ্চ করার পর থেকে ব্র্যান্ডটি ভারতের বাজারে জন্য তাদের নম্বর সিরিজ, বাজেট সি-সিরিজ এবং নার্জো লাইনআপের ওপর ফোকাস করেছে।

জানিয়ে রাখি, নতুন লঞ্চ করা Realme GT 5 Pro-এ ১.৫কে রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির কার্ভড-ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে। এতে ৫০ মেগাপিক্সেলের Sony LYT-808 প্রাইমারি ক্যামেরা, অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা উপস্থিত রয়েছে। Realme GT 5 Pro সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি স্টোরেজ সহ Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত। পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসটিতে ১০০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে।