Realme Note 50: রিয়েলমির প্রথম নোট ফোনের আরও তথ্য ফাঁস, লঞ্চ হবে সস্তায়

২০২৪ সালের শুরুতেই রিয়েলমি ঘোষণা করেছে যে তারা Realme Note সিরিজ নামে একটি নতুন স্মার্টফোন লাইনআপ চালু করার প্রস্তুতি নিচ্ছে। এখনও পর্যন্ত, Realme Note 1 ও Realme Note 50 নামের দুটি ডিভাইস সম্পর্কে জানা গেছে। যদিও আপাতভাবে মনে করা হচ্ছে যে Note 1 নতুন মডেল হবে, কিন্তু Note 50 বিশ্ব বাজারে সাশ্রয়ী মূল্যের Realme C51-এর রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে আসবে। অফিশিয়াল লঞ্চের আগেই এবার Realme Note 50-এর র‍্যাম এবং স্টোরেজের পরিমাণ প্রকাশ্যে এসেছে। চলুন জেনে নিই, রিয়েলমির প্রথম নোট সিরিজে ফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল।

প্যাশনেটগিকজ নামে পরিচিত টিপস্টার পারস গুগলানি তার এক্স হ্যান্ডেলে দাবি করেছেন, রিয়েলমি নোট ৫০ আগামী ২৪ জানুয়ারি ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজের সাথে আত্মপ্রকাশ করবে। অন্যদিকে, ফাঁস হওয়া পোস্টার প্রকাশ করেছে যে ডিভাইসটিতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে থাকবে এবং ৭.৯৯ মিলিমিটার স্লিম হবে। ফোনটি আইপি৫৪ (IP54) জল ও ধুলো প্রতিরোধী রেটিং সহ আসবে। রিয়েলমি নোট ৫০-এর ডিজাইন একটি আনবক্সিং ভিডিওর মাধ্যমে প্রকাশ্যে এসেছে। জানা গেছে যে এটি একটি ব্লু কালার অপশনে পাওয়া যাবে।

যেহেতু, মনে করা হচ্ছে যে রিয়েলমি নোট ৫০ গত জুলাই মাসে লঞ্চ হওয়া রিয়েলমি সি৫১-এর রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে লঞ্চ হবে, তাই এতে ইউনিসক টি৬১২ চিপসেট যুক্ত থাকতে পারে এবং সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক রিয়েলমি ইউআই টি অপারেটিং সিস্টেমে রান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে। সঙ্গে ১০ ওয়াটের চার্জার অন্তর্ভুক্ত থাকবে।

এছাড়াও, Realme Note 50 প্রসারণযোগ্য স্টোরেজের জন্য মাইক্রোএসডি কার্ড স্লট এবং অডিওর জন্য একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক অফার করতে পারে। ফোনটির ক্যামেরা সিস্টেমে সম্ভবত ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি সহায়ক ক্যামেরা অবস্থান করবে। আর Note 50-এর সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যেতে পারে। এই তথ্যগুলি আগামী সপ্তাহে আয়োজিত লঞ্চ ইভেন্টের আগে কোম্পানি দ্বারা নিশ্চিত করা হবে বলে আশা করা হচ্ছে।