Samsung Galaxy A54 5G শীঘ্রই ভারতে আসছে, থাকবে 50MP ক্যামেরা, AMOLED ডিসপ্লে

Published on:

Samsung Galaxy A54 5G BIS certified

নতুন বছর পড়তে না পড়তেই, স্যামসাং (Samsung) বেশ কয়েকটি নতুন স্মার্টফোন বাজারে লঞ্চ করার জন্য জোরকদমে প্রস্তুতি শুরু করে দিয়েছে। শোনা যাচ্ছে, আগামী ১ ফেব্রুয়ারি আসন্ন Galaxy S23 সিরিজের ফ্ল্যাগশিপ ডিভাইসগুলির ওপর থেকে পর্দা সরানো হবে। আবার, মিড-রেঞ্জ Galaxy A-সিরিজের একাধিক ডিভাইসও শীঘ্রই লঞ্চ হতে পারে। গত বছরের নিদর্শন অনুসারে, আশা করা হচ্ছে A-সিরিজের ফোনগুলি আগামী মার্চ মাস নাগাদ আত্মপ্রকাশ করবে। আসন্ন Galaxy A54 5G মডেলটিকে চলতি বছরের A-সিরিজ ডিভাইসগুলির মধ্যে শীর্ষস্থানীয় বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই এই ডিভাইসটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে উপস্থিত হয়েছে যা এর কিছু মূল বৈশিষ্ট্য প্রকাশ করেছে। আর এখন, Galaxy A54 5G ভারতের (BIS) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে, যা এদেশে ফোনটির আসন্ন লঞ্চের ইঙ্গিত দিচ্ছে।

Samsung Galaxy A54 5G-কে দেখা গেল BIS-এর ডেটাবেসে

SM-A546E/DS মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ৫৪ ৫জি ফোনটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এ তালিকাভুক্ত হয়েছে। তবে যথারীতি, তালিকাটি ফোনটির কোনও স্পেসিফিকেশন প্রকাশ করেনি। তবে, গ্যালাক্সি এ৫৪ ৫জি সম্প্রতি “S5E8835” কোডনেমের অক্টা-কোর প্রসেসর সহ গিকবেঞ্চ (Geekbench) ওয়েবসাইটে উপস্থিত হয়েছে। এই প্রসেসরটির চারটি কোর ২.৪০ গিগাহার্টজে রান করে এবং এর বাকি চারটি কোরের ক্লক স্পিড ২.০ গিগাহার্টজ। এছাড়া, এতে গ্রাফিক্সের জন্য রয়েছে মালি জি৬৮ জিপিইউ। এই সুনির্দিষ্ট তথ্যগুলি দেখে আন্দাজ করা যায় যে, গ্যালাক্সি এ৫৪ ৫জি এক্সিনস ১৩৮০ প্রসেসর দ্বারা চালিত হবে৷ গিকবেঞ্চ তালিকা অনুযায়ী, স্মার্টফোনটিতে কমপক্ষে ৬ জিবি র‍্যাম থাকবে।

উল্লেখ্য, এর আগে কিছু রিপোর্ট ও সূত্র মারফৎ জানা গেছে যে, Samsung Galaxy A54 5G-তে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৪ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) স্ক্রিন অন্তর্ভুক্ত থাকতে পারে। ফটোগ্রাফির জন্য, এতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.০ (One UI 5.0) ইউজার ইন্টারফেসে রান করবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy A54 5G মডেলটি ৫,১০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে দাবি করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥