OLED ডিসপ্লের সঙ্গে 32MP ফ্রন্ট ক্যামেরা, Samsung-এর দুর্দান্ত 5G ফোন নিচ্ছে গ্র্যান্ড এন্ট্রি

Samsung খুব শীঘ্রই Galaxy A55, A35, M55 এবং F55 সহ বেশ কয়েকটি নতুন স্মার্টফোন লঞ্চের মাধ্যমে তাদের পুরো মিড-রেঞ্জ লাইনআপ রিফ্রেশ করার প্ল্যান করছে। আপকামিং স্যামসাং ফোনের মধ্যে বেশিরভাগ মডেল ইতিমধ্যেই বিশ্বের বিভিন্ন সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গিয়েছে৷ যেমন Galaxy A55 এবং Galaxy A45 ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS), ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG), মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC), ইন্দোনেশিয়ার টিকেডিএন (TKDN) এবং কোরিয়ার এনআরআরএ (NRRA)-তে হাজির হয়েছে। আর এখন Samsung Galaxy A55 5G ফোনটি থাইল্যান্ডের এনবিটিসি (NBTC) এবং চীনের এমআইআইটি (MIIT) সার্টিফিকেশনে প্ল্যাটফর্মে হাজির হয়েছে। এই সার্টিফিকেশনগুলি ডিভাইসটির সম্পর্কে কি কি তথ্য প্রকাশ করেছে, আসুন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A55 5G হাজির NBTC এবং MIIT-এর ডেটাবেসে

SM-A556E এবং SM-A5560 মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ৫৫ ৫জি ফোনটি থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) এবং চীনের এমআইআইটি (MIIT) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। তবে উভয় সাইটের লিস্টিং থেকে ফিচার বা স্পেসিফিকেশন সম্পর্কিত কোনও তথ্য প্রকাশ্যে আসেনি। তবে ফোনটির বেশ কিছু ডিটেইলস এর মধ্যেই প্রকাশ্যে এসেছে।

Samsung Galaxy A55 5G-এর স্পেসিফিকেশন এবং ফিচার (সম্ভাব্য)

পাবলিক সার্টিফিকেশন ছাড়াও, স্যামসাং গ্যালাক্সি এ৫৫ ৫জি-কে এক্সিনস ১৪৮০ প্রসেসর সহ গিকবেঞ্চ (Geekbench)-এ দেখা গেছে। চিপসেটটি ২.৫ গিগাহার্টজের ক্লকিং স্পিড সহ চারটি ভিন্ন পারফরম্যান্স কোর এবং ২.০৫ গিগাহার্টজ গতির চারটি এফিসিয়েন্সি কোর দ্বারা গঠিত। এতে এক্সক্লিপস ৫৩০ জিপিইউ, ৮ জিবি র‍্যাম এবং অ্যান্ড্রয়েড ১৪-এর উপস্থিতিও প্রকাশ করেছে। টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland), চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) এবং ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর লিস্টিংগুলি প্রকাশ করেছে যে, ফোনটির সঙ্গে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং অ্যাডাপ্টার থাকবে।

পূর্ববর্তী কিছু রিপোর্ট নির্দেশ করেছে যে, Samsung Galaxy A55 5G-এ ৬.৫ ইঞ্চির ফুলএইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করতে পারে। এটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপের সাথে আসতে পারে। আর সেলফির জন্য ফোনের সামনে সম্ভবত একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে।

Samsung Galaxy A55-এর কিছু রেন্ডারও ফাঁস হয়েছে, যা দেখিয়েছে যে এতে তার পূর্বসূরির তুলনায় কোনও উল্লেখযোগ্য পরিবর্তন নেই। এই ফোনটিও উল্লম্ব ক্যামেরা সেটআপ, ফ্ল্যাট এজ এবং একটি পাঞ্চ-হোল ডিসপ্লে সহ একই ডিজাইন ল্যাঙ্গুয়েজ অনুসরণ করবে। Galaxy A55 তিনটি কালার অপশনে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে – অসাম আইসব্লু, অসাম লাইল্যাক এবং অসাম নেভি।

উল্লেখ্য, Samsung Galaxy A55 ফোনটি Samsung Galaxy A35-এর সাথে এ বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে লঞ্চ হতে পারে। তবে এবিষয়ে এখনও স্যামসাংয়ের পক্ষ থেকে নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি। অফিসিয়াল ঘোষণার আগে, আগামী কয়েক সপ্তাহ জুড়ে হ্যান্ডসেটগুলির সম্পর্কে আরও তথ্য ফাঁস হবে বলে আশা করা যায়।