Samsung Galaxy S24 সিরিজ লঞ্চের আগেই হাতে নিয়ে দেখার সুযোগ পাওয়া যাবে, কবে কোথায় সুবিধা মিলবে জানুন

Samsung সম্প্রতি ঘোষণা করেছে যে, আগামী ১৭ই জানুয়ারী থেকে নির্বাচিত কয়েকটি শহরের বাসিন্দাদের উক্ত সিরিজের AI বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করে দেখার সুবর্ণ সুযোগ দেওয়া হবে।

আগামী সপ্তাহে অনুষ্ঠিত হতে চলা ‘গ্যালাক্সি আনপ্যাকড’ (Galaxy Unpacked) ইভেন্টে লঞ্চ হতে চলেছে বহুল প্রতীক্ষিত Samsung Galaxy S24 স্মার্টফোন সিরিজ। হালফিলে খবর পাওয়া গিয়েছিল যে, দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্টটি তাদের আসন্ন লাইনআপে একাধিক নতুন ‘আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সি’ (AI) ফিচার দেবে। এক্ষেত্রে যে ফ্যানরা নয়া Galaxy S-সিরিজ লঞ্চ হওয়ার পরপর তা কিনতে পারবেন না, তারাও ডামি ফোনে AI ফিচার ব্যবহারের সুযোগ পেয়ে যাবেন। আজ্ঞে হ্যাঁ! Samsung সম্প্রতি ঘোষণা করেছে যে, আগামী ১৭ই জানুয়ারী থেকে নির্বাচিত কয়েকটি শহরের বাসিন্দাদের উক্ত সিরিজের AI বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করে দেখার সুবর্ণ সুযোগ দেওয়া হবে।

চলতি সপ্তাহের শুরুতে Samsung – ব্যাংকক, বার্সেলোনা, বার্লিন, দুবাই, লন্ডন, নিউ ইয়র্ক, প্যারিস এবং সিউল শহরগুলিতে মোট নয়টি গ্যালাক্সি এক্সপেরিয়েন্স স্পেস চালু করার ঘোষণা করেছিল। এক্ষেত্রে উল্লেখিত অঞ্চলগুলির বাসিন্দারা সংস্থার অফলাইন রিটেল স্টোরে গিয়ে আপকামিং স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজের স্মার্টফোনগুলিতে দেওয়া এআই ফিচারগুলি হাতে নেড়েচেড়ে দেখার সুযোগ পেয়ে যাবেন।

স্যামসাং দ্বারা প্রকাশিত সময়সূচী অনুসারে, ব্যাংকক, বার্লিন, লন্ডন, নিউ ইয়র্ক এবং প্যারিস ভিত্তিক গ্যালাক্সি এক্সপেরিয়েন্স স্পেস ভেন্যুগুলিতে ভক্তরা ১৭ই জানুয়ারি থেকে ১৪ই ফেব্রুয়ারি পর্যন্ত স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজের এআই ফিচারসমূহ পরীক্ষা করে দেখতে পারবেন। আবার নিউ ইয়র্ক শহরের স্টোরে ১৬ই ফেব্রুয়ারী পর্যন্ত হ্যান্ডসেটটি পরীক্ষা করার অনুমতি দেওয়া হবে।

এদিকে দুবাই এবং সিউলের বাসিন্দারা ১৮ই জানুয়ারী থেকে ১৫ই ফেব্রুয়ারির মধ্যে আপকামিং ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলি পরীক্ষা করার সুযোগ পাবেন। স্যামসাং, ১৫ই ফেব্রুয়ারিতে বার্সেলোনায় তাদের নয়া এস-সিরিজের স্মার্টফোনগুলি নিয়ে আসার পরিকল্পনা করছে বলেও জানা গেছে। এক্ষেত্রে এই একই দিন থেকে ২৯শে ফেব্রিয়ারি অর্থাৎ ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪’ ইভেন্টের শেষ দিন পর্যন্ত বার্সেলোনার গ্যালাক্সি এক্সপিরিয়েন্স স্পেস স্টোর দর্শকদের জন্য নয়া এআই ফিচার পরীক্ষা করে দেখার জন্য উন্মুক্ত থাকবে।

প্রসঙ্গত, স্যামসাং ইতিমধ্যেই গ্যালাক্সি এস২৪ সিরিজের সাথে আসা কয়েকটি এআই ফিচারের কার্যকারিতা টিজ করেছে। যেমন হালফিলে ‘জুম উইথ গ্যালাক্সি এআই’ ভিডিওর মাধ্যমে একটি নয়া ক্যামেরা ফিচার দেখানো হয়েছিল। উক্ত সিরিজের টপ-এন্ড মডেল অর্থাৎ Samsung Galaxy S24 Ultra সংস্থার ইন-হাউস ২০০-মেগাপিক্সেল ISOCELL HP2 সেন্সরের একটি উন্নত সংস্করণ অফার করবে বলেও নিশ্চিত করা হয়েছে, যা পূর্বসূরীর তুলনায় আরো ভালো জুমিং ক্যাপাসিটি প্রদান করতে পারে।