ভারতে তৈরি হবে নতুন Samsung Galaxy S24 সিরিজ, বিক্রি হবে বিদেশে

স্যামসাং গ্যালাক্সি এস২৪, গ্যালাক্সি এস২৪+ এবং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা মডেল তিনটির জন্য প্রি-বুকিং ইতিমধ্যেই অর্থাৎ ১৮ই জানুয়ারি থেকে লাইভ হয়েছে

গতপরশু Samsung তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ Galaxy S24 -এর ঘোষণা করেছে। প্রতি বছরের ন্যায় এবারও নয়া Galaxy S-লাইনআপে মোট তিনটি ডিভাইস অন্তর্ভুক্ত রয়েছে, যথা – স্ট্যান্ডার্ড Galaxy S24, Galaxy S24+ এবং Galaxy S24 Ultra। এবার আসা যাক সবথেকে উল্লেখযোগ্য খবরের প্রসঙ্গে! জানা যাচ্ছে, এই প্রত্যেকটি মডেল খুব শীঘ্রই ভারতে তৈরী করা হবে। এই দাবি আমাদের নয়! বরং Samsung -এর পক্ষ থেকে স্বয়ং নিশ্চিত করা হয়েছে যে, তারা নয়ডা-ভিত্তিক ম্যানুফ্যাকচারিং প্ল্যান্টে তাদের এই লেটেস্ট ফ্ল্যাগশিপ লাইনআপ নির্মাণের পরিকল্পনা করছে৷

এই বিষয়ে স্যামসাং ইন্ডিয়ার প্রেসিডেন্ট এবং সিইও জে বি পার্ক (J B Park) মন্তব্য করেছেন যে, “আমি ঘোষণা করতে পেরে খুবই আনন্দিত যে সমগ্র গ্যালাক্সি এস২৪ সিরিজ ভারতে আমাদের নয়ডার কারখানায় তৈরি করা হবে।” অন্যদিকে স্যামসাং ইন্ডিয়ার মোবাইল বিজনেস ডিপার্টমেন্টের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট রাজু পুল্লান (Raju Pullan) নিশ্চিত করেছেন যে, “ভারতে স্থানীয়ভাবে নির্মিত গ্যালাক্সি এস২৪ সিরিজের ডিভাইসগুলি শুধুমাত্র দেশীয় বাজারেই নয়, বরং বিশ্বব্যাপী চালান করা হবে।”

প্রসঙ্গত জানিয়ে রাখি, স্যামসাং গ্যালাক্সি এস২৪, গ্যালাক্সি এস২৪+ এবং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা মডেল তিনটির জন্য প্রি-বুকিং ইতিমধ্যেই অর্থাৎ ১৮ই জানুয়ারি থেকে লাইভ হয়েছে। এদেশে ৩১শে জানুয়ারি থেকে ফোনগুলির বিক্রি শুরু হবে।

এক্ষেত্রে পুল্লান জানিয়েছেন যে, ভারতীয় ভোক্তাদের জন্য বিশেষ লঞ্চ অফার পাওয়া যাবে। তিনি বলেন “ভারতের জন্য একটি আপগ্রেড প্রোগ্রাম নিয়ে আসা হয়েছে” যার অধীনে ক্রেতারা পূর্বসূরি গ্যালাক্সি এস২৩ আল্ট্রা -এর ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের সম-মূল্যের সাথে লেটেস্ট গ্যালাক্সি এস২৪ আল্ট্রা -এর ৫১২ জিবি স্টোরেজ বিকল্প কিনতে পারবেন। সিরিজের বাকি দুটি মডেলের জন্যও অনুরূপ ডিল লাইভ থাকছে।

জানিয়ে রাখি, স্যামসাং গ্যালাক্সি এস২৪ এবং গ্যালাক্সি এস২৪+ মডেল দুটির সাথে নো-কস্ট ইএমআই বিকল্প এবং ৩৯,৯৯৯ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাসের সুবিধা পাওয়া যাবে। আবার গ্যালাক্সি এস২৪ আল্ট্রা ফোনের সাথে দেওয়া হবে ৫৯,৯৯৯ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ ভ্যালু। ডিভাইসগুলি – সংস্থার অনলাইন স্টোর, ই-কমার্স সাইট অ্যামাজন, ফ্লিপকার্ট সহ অফলাইন পার্টনার রিটেল স্টোরের মাধ্যমে কেনা যাবে।

প্রসঙ্গত জে বি পার্ক -এর মতে “বিশ্ব যখন এআই (AI) নিয়ে মত্ত, Galaxy S24 সিরিজ তখন এই প্রযুক্তিকে সকলের সামনে নিয়ে এসেছে।” এক্ষেত্রে জানিয়ে রাখি, Samsung Galaxy S24 সিরিজে একাধিক ‘আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সি’ (AI) ফিচার বিদ্যমান। যেমন – সার্কেল-টু-সার্চ, লাইভ ট্রান্সলেট ফর রিয়েল টাইম, ফোন কলের জন্য টু-ওয়ে ভয়েস অ্যান্ড টেক্সট ট্রানজিশন এবং কথ্য শব্দ অনুবাদ করা ও তা স্ক্রিনে প্রদর্শনের জন্য স্প্লিট স্ক্রিন ভিউ -এর মতো ফিচারের সুবিধা পাওয়া যাবে। এছাড়া ডিভাইসটির ক্যামেরা বিভাগ, ইমেজ এডিটিং সেকশন এবং চ্যাট অ্যাসিস্ট বিভাগেও এআই ফিচারের সাপোর্ট মিলবে।