বাজারে ফিরছে Samsung C সিরিজ, থাকবে ট্রিপল ক্যামেরা ও 45W ফাস্ট চার্জিং সাপোর্ট

স্যামসাং (Samsung) অন্যান্য বছরের মতো ২০২৪ সালেও একগুচ্ছ স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। গত সপ্তাহে, SM-C5560 মডেল নম্বর সহ একটি রহস্যময় স্যামসাং ফোন চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছিল। লিস্টিংটি হ্যান্ডসেটটির কিছু বৈশিষ্ট্য প্রকাশ করেছে। আবার গতকাল ফোনটির চার্জিং স্পিডও সামনে এসেছে। একই সাথে, এর লাইভ ইমেজ টেনাতে আপডেট করা হয়েছে। আর এখন, ডিভাইসটি ওয়াইফাই অ্যালায়েন্স (Wifi Allience)-এর ওয়েবসাইটে হাজির হয়ে লঞ্চের জল্পনা উস্কে দিয়েছে।

নতুন Samsung ফোনকে দেখা গেল Wifi Allience-এ

ওয়াইফাই অ্যালায়েন্স এবং আগের টেনা ও চায়না কম্পালসারি সার্টিফিকেশন সাইটের লিস্টিংগুলির কোনোটিই SM-C5560-এর আসল নাম উল্লেখ করেনি। আগে একে গ্যালাক্সি ওয়াই৫৫ বলে মনে করা হচ্ছিল। তবে এখন, হ্যান্ডসেটটিকে এর মডেল নম্বরের প্রথম অক্ষরের ভিত্তিতে স্যামসাং গ্যালাক্সি সি৫৫ বলা হচ্ছে। এটি সম্ভবত একটি চীন-এক্সক্লুসিভ স্মার্টফোন হবে। যদিও সঠিক নাম জানতে, আরও রিপোর্ট এবং অফিসিয়াল টিজারের জন্য অপেক্ষা করতে হতে পারে।

এখন পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, সম্ভাব্য স্যামসাং গ্যালাক্সি ওয়াই৫৫ / গ্যালাক্সি সি৫৫-এ ২,৪০০ x ১,০৮০ পিক্সেল (ফুলএইচডি+) রেজোলিউশন সহ ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। এটি ২ গিগাহার্টজ ক্লক স্পিডের সিপিইউ সমন্বিত একটি অজানা চিপসেট দ্বারা চালিত হবে এবং 5G-এর পাশাপাশি ওয়াইফাই ৬-এর মতো কানেক্টিভিটি অপশন অফার করবে।

এছাড়াও শোনা যাচ্ছে যে, সম্ভাব্য Samsung Galaxy Y55/ Galaxy C55-তে ৮ জিবি/১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ মিলবে। ফোনটি মাইক্রোএসডি কার্ড স্লটের সাথে আসবে। পিছনে ট্রিপল ক্যামেরা সিস্টেম থাকবে, যা ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের অতিরিক্ত লেন্স দ্বারা গঠিত হবে। আর সামনে সম্ভবত ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা অবস্থান করবে। অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে এবং এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি যুক্ত থাকবে, যা ৪৫ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করবে।