6000mah ব্যাটারি ও 50MP ট্রিপল ক্যামেরা সহ দুর্ধর্ষ 5G ফোন লঞ্চ করল Samsung

চুপিচুপি লঞ্চ হয় গেল Samsung-এর নতুন ফাইভ-জি স্মার্টফোন, Galaxy M15 5G। যদিও অফিসিয়াল প্রাইস এখনও সামনে আসেনি, তবে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে সম্পূর্ণ স্পেসিফিকেশন প্রকাশ্যে চলে এসেছে। Samsung Galaxy M15 5G-এর বিশেষত্বের মধ্যে অ্যামোলেড ডিসপ্লে, ১২৮ জিবি স্টোরেজ, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারি উল্লেখযোগ্য।

Samsung Galaxy M15 5G-এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এম১৫ ৫জি ডিজাইনের দিক থেকে তার পূর্বসূরি মডেলের সাথে সাদৃশ্য বহন করে। ভাল গ্রিপের জন্য রিয়ার প্যানেলে তিনটি ক্যামেরার রিং এবং সামান্য গোলাকার এজ রয়েছে। এটি তিনটি রঙে পাওয়া যাবে – লাইট ব্লু, ডার্ক ব্লু এবং গ্রে। গ্যালাক্সি এম১৫ ৫জি-এর সামনে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির সুপার-অ্যামোলেড (S-AMOLED) ডিসপ্লে রয়েছে। এই স্ক্রিনটি ৮০০ নিট পিক ব্রাইটনেস অফার করে, যা বাইরে যথেষ্ট ভালো দৃশ্যমানতা প্রদান করবে।

স্যামসাং আনুষ্ঠানিকভাবে এই হ্যান্ডসেটে ব্যবহৃত প্রসেসরটির নাম নিশ্চিত করেনি, তবে অফিসিয়াল ওয়েবসাইটে ২.২ গিগাহার্টজ ক্লক স্পিডের একটি অক্টা-কোর প্রসেসরের ব্যবহারের কথা উল্লেখ করা হয়েছে। মনে করা হচ্ছে যে, স্যামসাং গ্যালাক্সি এম১৫ ৫জি সম্ভবত মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ প্লাস চিপসেটে চলবে। ফোনটি ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজে উপলব্ধ। এছাড়া অতিরিক্ত স্টোরেজের জন্য, মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে, যার মাধ্যমে ১ টিবি পর্যন্ত মেমরি সম্প্রসারণ করা যাবে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy M15 5G-এ ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম রয়েছে, যা ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স দ্বারা গঠিত৷ আর সেলফি এবং ভিডিও কল করার জন্য ফোনের সামনে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বিদ্যমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, ৬,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। Samsung Galaxy M15 5G-এ অডিওর জন্য ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত রয়েছে। Galaxy M15 5G লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করে। স্যামসাং তাদের এই হ্যান্ডসেটে চার প্রজন্মের অ্যান্ড্রয়েড আপডেট এবং পাঁচ বছরের সিকিউরিটি প্যাচ প্রদানের প্রতিশ্রুতি দিয়েছে।