ডলবি সাউন্ড ছাড়া আর কী ফিচার Tecno Pova 6 Pro ফোনে? প্রকাশ্যে সেইসব তথ্য

টেকনো সম্প্রতি ডলবি ল্যাবরেটরিস (Dolby Labs)-এর সাথে গাঁটছড়া বেঁধেছে। এই অংশীদারিত্বের ফসল হিসেবে আসন্ন Tecno Pova 6 সিরিজের ফোনে ডলবি অ্যাটমস (Dolby Atmos)-এর সাপোর্ট যুক্ত হবে, যা অডিও এক্সপেরিয়েন্সকে আরও উন্নত করবে। এই স্মার্টফোনগুলি চলতি মাসের শেষের দিকে স্পেনের বার্সেলোনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস বা MWC 2024 ইভেন্টে লঞ্চ হতে চলেছে। আর এখন, Tecno Pova 6 Pro গুগল প্লে কনসোল (Google Play Console) সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে, যা এর বিভিন্ন বৈশিষ্ট্য প্রকাশ করেছে। এটি গত বছরের Tecno Pova 5 Pro-এর উত্তরসূরি হিসেবে আসতে চলেছে। কি কি তথ্য উঠে এসেছে এই ফোনটির সম্পর্কে, আসুন জেনে নেওয়া যাক।

Tecno LI9 মডেল নম্বর সহ টেকনো পোভা ৬ প্রো গুগল প্লে কনসোল (Google Play Console)-এ তালিকাভুক্ত হয়েছে। সার্টিফিকেশন ওয়েবসাইট অনুযায়ী, ফোনটি MediaTek MT6833V/PNZA মডেল নম্বর যুক্ত প্রসেসর দ্বারা চালিত হবে। এই চিপটি ২.২ গিগাহার্টজের দুটি কর্টেক্স-এ৭৬ কোর এবং ২ গিগাহার্টজ ক্লক স্পিডের ছয়টি কর্টেক্স-এ৫৫ কোর নিয়ে গঠিত। গ্রাফিক্সের জন্য, এতে মালি জি৫৭ জিপিইউ-টি যুক্ত থাকবে। তথ্যগুলি নির্দেশ করে যে, এটি সম্ভবত মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর হবে। লিস্টিং অনুযায়ী, টেকনো পোভা ৬ প্রো ১২ জিবি র‍্যাম অফার করবে এবং তবে লঞ্চের সময় এর আরও অপশন আসতে পারে। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে বলেও উল্লেখ করা হয়েছে।

গুগল প্লে কনসোল-এর ডেটাবেসে টেকনো পোভা ৬ প্রো-এর রেন্ডারও প্রকাশিত হয়েছে। মনে করা হচ্ছে ফোনটিতে কার্ভড ডিসপ্লে থাকবে। রেজোলিউশন ১,০৮০ x ২,৪৩৬ পিক্সেল এবং স্ক্রিন ডেনসিটি ৪৮০ ডিপিআই হবে। ডান পাশে পাওয়ার এবং ভলিউম রকার বাটন অবস্থান করবে।

এগুলি ছাড়া, Tecno Pova 6 Pro-এর অন্যান্য স্পেসিফিকেশনগুলি আপাতত অজানাই রয়েছে। জানিয়ে রাখি, Tecno Pova 5 Pro-এর রিয়ার প্যানেলে একটি এলইডি লাইট স্ট্রিপ বিদ্যমান। এটি MediaTek Dimensity 6080 প্রসেসর দ্বারা চালিত এবং এতে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত রয়েছে। Tecno Pova 5 Pro-এ ভার্চুয়াল র‍্যাম প্রযুক্তির সাথে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে। স্মার্টফোনটিতে হিট ডিসিপেশনের জন্য ভিসি সিস্টেমও বিদ্যমান।