ঝড় তুলতে আসছে Vivo V40 SE, লঞ্চের আগেই দাম ও সমস্ত ফিচার্স ফাঁস হয়ে গেল

Vivo V30 সিরিজের স্মার্টফোনগুলি বাজারে এসেছে খুব বেশি দিন হয়নি। তবে ইতিমধ্যেই পরবর্তী প্রজন্মের V40 লাইনআপ সম্পর্কে ইন্টারনেটে খবর ভাসছে। যেমন, সম্প্রতি Vivo V40 SE মডেলটি ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) এবং জিসিএফ (GCF) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে। আর এখন, স্মার্টফোনটির কিছু রেন্ডার প্রকাশ্যে এসে ডিজাইন তুলে ধরেছে। পাশাপাশি প্রতিবেদন থেকে Vivo V40 SE-এর কোর স্পেসিফিকেশনগুলি সম্পর্কেও জানা গেছে।

Vivo V40 SE-এর রেন্ডার ও স্পেসিফিকেশন ফাঁস

অ্যাপুয়ালস তাদের রিপোর্টে ভিভো ভি40 এসই-এর কিছু রেন্ডার শেয়ার করেছে। এই ছবি অনুযায়ী, আসন্ন ফোনটির ডিজাইন তার পূর্বসূরি ভিভো ভি30 সিরিজের থেকে অনেকটাই আলাদা। কিন্তু সম্প্রতি লঞ্চ হওয়া ভিভো ওয়াই200ই 5জি-এর সাথে আশ্চর্যজনকভাবে মিল রয়েছে। বিশেষত, ভি40 এসই-এর ব্লু কালার অপশনটি একই রকম দেখতে। এটি লাইট পার্পল শেডেও আসতে পারে।

তবে শুধু ডিজাইনই নয়, ভিভো ভি40 এসই-এর স্পেসিফিকেশনও ওয়াই200ই-এর থেকে খুব একটা আলাদা বলে মনে হচ্ছে না। এই ফোনটিতেও ওয়াই সিরিজের হ্যান্ডসেটটির মতো কোয়ালকম স্ন্যাপড্রাগন 4 জেন 2 চিপসেট থাকবে, যা এলপিডিডিআর4এক্স র‍্যাম এবং ইউএফএস 2.2 স্টোরেজের সাথে যুক্ত থাকবে।ফোনের সামনে 6.67 ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকতে পারে, যা সম্ভবত ফুলএইচডি+ (2400×1080 পিক্সেল) রেজোলিউশন এবং 120 হার্টজ রিফ্রেশ রেট অফার করবে।

ক্যামেরার ক্ষেত্রে, Vivo V40 SE-এ 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, 8 মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং পোর্ট্রেট বা ম্যাক্রো শটের জন্য একটি 2 মেগাপিক্সেলের লেন্স সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। আর সামনে সম্ভবত একটি 16 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে। এতে নিরাপত্তার জন্য একটি ইন-ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেখা যাবে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Vivo V40 SE-তে 44 ওয়াট চার্জিং সমর্থন সহ 5000 এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে এবং ফোনটি সম্ভবত IP54 রেটিং প্রাপ্ত জল ও ধুলো প্রতিরোধী চ্যাসিস অফার করবে। ডিভাইসটির অন্যান্য সম্ভাব্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে 1টিবি পর্যন্ত স্টোরেজ সম্প্রসারণের জন্য মাইক্রোএসডি কার্ড স্লট, ডুয়েল সিম সাপোর্ট, ওয়াই-ফাই 5 গিগাহার্টজ, ব্লুটুথ 5.0, ইউএসবি-সি 2.0 এবং জিপিইউ। এগুলি দেখে Vivo V40 SE-এর সমস্ত সম্ভাব্য স্পেসিফিকেশন Vivo Y200e-এর মতোই মনে হচ্ছে। তাই V-সিরিজের ফোনটি সম্ভবত Y-সিরিজের মডেলটির একটি রিব্র্যান্ডেড সংস্করণ হতে পারে।

Vivo V40 SE-এর মূল্য এবং লঞ্চের তারিখ (প্রত্যাশিত)

রিপোর্টে বলা হয়েছে যে Vivo V40 SE-এর 8 জিবি র‍্যাম + 256 জিবি স্টোরেজ মডেলটির মূল্য 250 থেকে – 300 ইউরো (প্রায় 22,570 টাকা – 27,100 টাকা)-এর মধ্যে থাকবে। যদিও ফোনটির অফিসিয়াল লঞ্চের তারিখ এখনও প্রকাশ করা হয়নি, তবে রেন্ডারে একটি UEFA Euro 2024 ওয়ালপেপার দেখানো হয়েছে, যেখানে অফিসিয়াল স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে ভিভোর নাম রয়েছে। চ্যাম্পিয়ন্স লিগ আগামী 14 জুন শুরু হবে, তাই সেই সময় নাগাদ Vivo V40 SE লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।