200 মেগাপিক্সেলের সঙ্গে জোড়া 50MP ক্যামেরা, চমকে দেবে Vivo-র নতুন ফোন

ভিভো গত নভেম্বরে চীনে ফ্ল্যাগশিপ Vivo X100 এবং Vivo X100 লঞ্চ করেছে। তবে, সেই ইভেন্টে সবচেয়ে প্রিমিয়াম Vivo X100 Pro+ মডেলটি সামনে আনেনি। সে সময় ফোনটির লঞ্চ স্থগিত করা হলেও, এখন শোনা যাচ্ছে, কোম্পানি এই বছরের প্রথমার্ধের মধ্যে ফোনটি বাজারে আনার পরিকল্পনা করছে। এবার একটি সূত্র থেকে Vivo 100 Pro+ এর সাথে আসন্ন Vivo X100s মডেলের কিছু অজানা তথ্য সামনে এসেছে।

Vivo X100 Pro+ এবং Vivo X100s-এর স্পেসিফিকেশন

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন স্পষ্টভাবে আসন্ন ভিভো ফ্ল্যাগশিপ ফোনগুলির নাম প্রকাশ করেনি। তবে তিনি ওয়েইবোতে (চীনা মাইক্রোব্লগিং সাইট) দাবি করেছেন যে, একটি ফোনে ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম (PWM) হাই-ফ্রিকোয়েন্সি ডিমিং সহ ১.৫কে ডিসপ্লে থাকবে, যেখানে অন্যটিতে ১,৪৪০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং সহ ২কে স্যামসাং ই৭ প্যানেল দেখা যাবে। এই দুটি ডিভাইস ভিভো এক্স১০০এস এবং ভিভো এক্স১০০ প্রো প্লাস হবে বলে আশা করা হচ্ছে। ডিজিটাল চ্যাট স্টেশন এরসাথেই যোগ করেছেন যে, আসন্ন ভিভো ফ্ল্যাগশিপে ৫০ মেগাপিক্সেলের সনি এলওয়াইটি ৯০০ ১-ইঞ্চি প্রাইমারি সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২০০ মেগাপিক্সেলের পেরিস্কোপ সেন্সর অন্তর্ভুক্ত থাকবে।

আগের একটি প্রতিবেদনে প্রকাশ করা হয়েছে যে, ভিভো এক্স১০০ প্রো প্লাস স্যাটেলাইট কমিউনিকেশন প্রযুক্তির সাথে আসতে পারে। ডিজাইন ভিভো এক্স১০০ এবং ভিভো এক্স১০০ প্রো-এর মতোই হবে। এতে সর্বাধিক ২৪ জিবি এলপিডিডিআর৫টি র‍্যাম এবং ১ টিবি ইউএফএস ৪ স্টোরেজ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর থাকবে বলে জানা গেছে। ১২০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,৪০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হতে পারে।

অন্যদিকে, Vivo X100s ফোনটিতে MediaTek Dimensity 9300 প্রসেসর এবং ১০০ ওয়াট/ ৮০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে। এটি দুটি ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর এবং একটি ৬৪ মেগাপিক্সেলের টেলিফটো লেন্সের সাথে আসবে বলে অনুমান করা হচ্ছে।