গ্লোবাল মার্কেটে লঞ্চের আগেই লিক হল Xiaomi 14-র দাম, দেখুন কত খরচ হবে

শাওমির নতুন ফ্ল্যাগশিপ Xiaomi 14 স্মার্টফোন সিরিজটি আগামী ২৫ ফেব্রুয়ারি গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করতে চলেছে। শোনা যাচ্ছে এই সিরিজে দুটি মডেল অন্তর্ভুক্ত থাকবে, যার মধ্যে একটি অবশ্যই স্ট্যান্ডার্ড Xiaomi 14, তবে অপর মডেলটি Xiaomi 14 Ultra হবে বলে মনে করা হচ্ছে। গত নভেম্বরের চীনে লঞ্চ হওয়া Xiaomi 14 Pro সম্ভবত বিশ্ববাজারে পা রাখবে না। এই গ্লোবাল মডেলগুলিকে নিয়ে ইতিমধ্যেই নানা তথ্য ইন্টারনেটের ভেসে বেড়াচ্ছে। আর এখন একটি রিপোর্ট Xiaomi 14-এর দাম ফাঁস করে দিয়েছে।

ফাঁস হল Xiaomi 14-এর গ্লোবাল মডেলের দাম

টেকম্যানিয়াকসসের রিপোর্ট অনুযায়ী, গ্রীসে শাওমি ১২-এর ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ মডেলটির মূল্য হবে ১,০৯৯ ইউরো (প্রায় ৯৮,২০৫ টাকা)। এটি শাওমি ১৩-এর দামের তুলনায় বেশি, যা গত বছর ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ ৯৯৯ ইউরো (প্রায় ৮৯,২৭০ টাকা)-এ লঞ্চ হয়েছিল। মনে করা হচ্ছে যে, শাওমি চীনের বাইরের বাজারে এই হ্যান্ডসেটের বেশি র‍্যাম অপশন আনবে না।

প্রসঙ্গত, ৫১২ জিবি স্টোরেজ (বা তার বেশি) সহ শাওমি ১৪-এর চীনা মডেল আকষর্ণীয় ১৬ জিবি র‍্যাম অফার করে, তবে এটি গ্লোবাল মার্কেটের গ্রাহকদের জন্য ডাউনগ্রেড করা হয়েছে বলে মনে হচ্ছে, কারণ রিপোর্টটি দেখিয়েছে যে ৫১২ জিবি ভ্যারিয়েন্টটি মাত্র ১২ জিবি র‍্যামের সাথে যুক্ত।

অন্যদিকে, টেকম্যানিয়াক আরও দাবি করেছে, শাওমি ১৪ প্রো কেবল চীনের মার্কেটে সীমাবদ্ধ থাকবে। কোম্পানি স্ট্যান্ডার্ড মডেলের পাশাপাশি শাওমি ১৪ আল্ট্রা বিশ্ববাজারে লঞ্চ করতে পারে। শাওমি সম্ভবত মনে করেছে যে, ক্রেতারা হয় লো-এন্ড মডেল হিসাবে বেস শাওমি ১৪ বেছে নেবে, বা উচ্চতর ফিচার-প্যাকড আল্ট্রা মডেলটি পছন্দ করবে। ফলে মাঝে থাকা শাওমি ১৪ প্রো গ্রাহকদের মধ্যে কম পছন্দসই বিকল্প হয়ে উঠতে পারে। তাই এটি গ্লোবাল মার্কেটে আসবে না বলেই ধরে নেওয়া যায়।

এছাড়াও, একটি সাম্প্রতিক রিপোর্ট দাবি করেছে যে Xiaomi 14 Ultra-এর বিশেষ টাইটানিয়াম সংস্করণ বাজারে আসবে, যা শুধুমাত্র ১৬ জিবি র‍্যাম +১ টিবি স্টোরেজ অফার করতে পারে। এছাড়া, ১৬ জিবি +১ টিবি কনফিগারেশন সহ স্ট্যান্ডার্ড মডেলও থাকবে, যা ৭,২৯৯ ইউয়ান (প্রায় ৮৫,২০০ টাকা) মূল্যে পাওয়া যেতে পারে। তবে টাইটানিয়াম সংস্করণের দাম আরও বেশি হবে, প্রায় আরও ৫০০ ইউয়ান (প্রায় ৫,৮৫০ টাকা)৷ জানিয়ে রাখি, Xiaomi 14 সিরিজের স্ট্যান্ডার্ড এবং আল্ট্রা উভয় মডেলই Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর, লাইকা (Leica)- টিউনড ক্যামেরা এবং হাই-রেজোলিউশনের অ্যামোলেড (AMOLED) ডিসপ্লের মতো ফ্ল্যাগশিপ ফিচারের সাথে আসবে।