Xiaomi-র ট্রিপল ধামাকা, আগামী মাসে আসছে Redmi K60 Ultra, Mi Mix Fold 3 ও Xiaomi Pad 6 Max

Mi Mix Fold 3, Xiaomi Pad 6 Max ও Redmi K60 Ultra আগস্ট মাসে লঞ্চ হতে পারে

সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে Xiaomi ব্র্যান্ডের প্রেসিডেন্ট লু ওয়েইবিং (Lu Weibing) ঘোষণা করেন যে, আগামী মাসে অর্থাৎ আগস্টে চীনের বাজারে Mi Mix Fold 3 লঞ্চ হবে। জানিয়ে রাখি, ডিভাইসটিকে ইতিমধ্যেই ‘কম্পালসারি সার্টিফিকেশন অফ চীন’ ওরফে CCC বা 3C সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হতে দেখেছি। পাশাপাশি, Xiaomi Pad 6 সিরিজ অন্তর্গত একটি উচ্চতর মডেলও হালফিলে 3C সহ Bluetooth SIG সাইটে তালিকাভুক্ত হয়েছে। এক্ষেত্রে 3C লিস্টিং স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে যে, Mi Mix Fold 3 স্মার্টফোনের ন্যায় Xiaomi Pad 6 Max ট্যাবলেটকেও হয়তো আগস্ট মাসেই উন্মোচন করা হবে। এদিকে Xiaomiui -এর একটি লেটেস্ট রিপোর্টে, আলোচ্য দুটি প্রোডাক্ট ছাড়াও Redmi K60 Ultra মডেলটিকেও আগামী মাসে নিয়ে আসা হবে বলে দাবি করা হয়েছে।

Mi Mix Fold 3, Xiaomi Pad 6 Max ও Redmi K60 Ultra আগস্ট মাসে লঞ্চ হতে পারে

Xiaomiui প্রকাশিত রিপোর্ট অনুসারে, টেক জায়ান্ট শাওমি আগস্ট মাসের প্রথমার্ধে তাদের হোম-মার্কেটে রেডমি কে৬০ আল্ট্রা (Redmi K60 Ultra) নামের একটি স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। রিপোর্টে আরো দাবি করা হয়েছে যে, আসন্ন এমআই মিক্স ফোল্ড ৩ (Mi Mix Fold 3) ফোল্ডেবল হ্যান্ডসেট এবং শাওমি প্যাড ৬ ম্যাক্স (Xiaomi Pad 6 Max) ট্যাবলেটকেও ঘোষণা করা হবে এই একই মাসে। তবে আলোচ্য ডিভাইস দুটির জন্য আলাদা একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করা হতে পারে। এক্ষেত্রে জানিয়ে রাখি, শাওমি তাদের অফিসিয়াল এমআইইউআই (MIUI) সার্ভার পেজে ইতিমধ্যেই ৩তম প্রজন্মের ভাঁজযোগ্য স্মার্টফোন এবং শাওমি প্যাড ৬ সিরিজের ‘ম্যাক্স’ মডেলের জন্য সফ্টওয়্যার সম্পর্কিত তথ্য জানানো হয়েছে।

আসন্ন Mi Mix Fold 3 স্মার্টফোনের কোডনেম ‘ব্যাবিলন’ (Babylon) রাখা হয়েছে। এটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফোল্ড ১৪.১ (FOLD 14.1) কাস্টম এমইএইউআই ওএস স্কিনে রান করবে। ডিভাইসটির ইন্টারনাল এমআইইউআই বিল্ডের ভার্সন- MIUI-V14.1.1.0.TMVCNXM।

অন্যদিকে, আসন্ন Xiaomi Pad 6 Max ট্যাবলেট ‘ইউডি’ (Yudy) কোডনেম বহন করছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে।

এছাড়া 3C সার্টিফিকেশন সাইটের লিস্টিং নিশ্চিত করছে যে, আপকামিং Xiaomi Pad 6 Max ট্যাবলেট এবং Mi Mix Fold 3 স্মার্টফোন ৬৭ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং প্রযুক্তির সমর্থন সহ আসবে।

প্রসঙ্গত, সাক্ষাৎকার চলাকালীন শাওমি সংস্থার প্রেসিডেন্ট আরো বলেন যে – Mi Mix Fold 3 ফোল্ডেবল স্মার্টফোনকে চীনের একটি নতুন স্মার্ট কারখানায় তৈরি করা হবে। কারণ স্বরূপ লু ওয়েইবিং বলেছেন, এই নতুন কারখানাটি আসন্ন প্রোডাক্টের বিল্ড কোয়ালিটি আরো উন্নত করবে।

এছাড়াও শাওমির এই কর্মকর্তা, বিখ্যাত জার্মান ক্যামেরা নির্মাতা সংস্থা লাইকা (Leica) -এর সাথে অংশীদারিত্বে এমআই মিক্স ফোল্ড ৩ স্মার্টফোন লঞ্চ করার কথাও জানিয়েছেন৷ মূলত আসন্ন ডিভাইসের ক্যামেরা উন্নত করার লক্ষ্যে সংস্থা দুটি যৌথ ভাবে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে।

প্রসঙ্গত পূর্বে প্রকাশিত একটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে, Mi Mix Fold 3 ফোল্ডেবল হ্যান্ডসেটে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। শাওমি তাদের এই ডিভাইসকে ৫০ মেগাপিক্সেলের Sony IMX858 প্রাইমারি ফ্ল্যাগশিপ সেন্সরের সাথে নিয়ে আসতে পারে। আর সহায়ক ক্যামেরা হিসাবে – একটি আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেকেন্ডারি লেন্স, একটি টেলিফটো সেন্সর এবং একটি পেরিস্কোপ শুটার দেওয়া হতে পারে। এছাড়া, নিরাপত্তার জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে হয়তো। আর ডিভাইসটিতে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সমর্থন করবে বলে আশা করা হচ্ছে। তদুপরি, এই ভাঁজযোগ্য স্মার্টফোনটি নতুন প্রজন্মের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে বলেও হালফিলে দাবি করেন জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station)।