সস্তায় চমকপ্রদ স্মার্টফোন লঞ্চ করল ZTE, দেখতে একদম দামী প্রিমিয়াম ফোনের মতো

সুপরিচিত স্মার্টফোন ব্র্যান্ড, জেডটিই আনুষ্ঠানিকভাবে তাদের হোম মার্কেটে ZTE Changxing 60 নামে এক নতুন স্মার্টফোন লঞ্চ করেছে। এটি এন্ট্রি লেভেল ফোন হলেও, হুয়াওয়ের 2020 সালের ফ্ল্যাগশিপ, Huawei Mate 40 Pro-এর অনুরূপ ডিজাইন রয়েছে। নয়া এই ফোনে রয়েছে UNISOC T7520 প্রসেসর, 128 জিবি স্টোরেজ, 13 মেগাপিক্সেলের ক্যামেরা এবং 4,500 এমএএইচ ব্যাটারি। আসুন ZTE Changxing 60-এর স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ZTE Changxing 60-এর স্পেসিফিকেশন

জেডটিই চ্যাংজিং 60 একটি নতুন বাজেট ডিভাইস হিসেবে লঞ্চ হয়েছে, তাই এতে কিছু পরিমিত স্পেসিফিকেশন রয়েছে। 6.55 ইঞ্চির স্ক্রিন যুক্ত ফোনটি ইউনিএসওসি টি7520 প্রসেসর দ্বারা চালিত, যা 6 জিবি পর্যন্ত এলপিডিডিআর4এক্স র‍্যাম এবং 128 জিবি ইউএফএস 3.1 স্টোরেজের সাথে যুক্ত। তবে এতে ভার্চুয়াল র‍্যাম সাপোর্টও মিলবে। ফোনটির পিছনে একটি গোলাকার ক্যামেরা মডিউল রয়েছে, যাকে কোম্পানি “স্পেস স্টার রিং” ক্যামেরা মডিউল হিসাবে উল্লেখ করেছে। এর মধ্যে 13 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অবস্থান করছে।

নতুন জেডটিই চ্যাংজিং 60 অ্যান্ড্রয়েড 13 ভিত্তিক মাইওএস 13 কাস্টম স্কিনে চলে। এই ইউজার ইন্টারফেসে সবকিছুকে মিনিমাল রাখা হয়েছে এবং এটি শুধুমাত্র দৈনন্দিন কাজে সাধারণভাবে ব্যবহৃত অ্যাপই অফার করে৷ সিস্টেম অ্যাপগুলিও এই সাধারণ ডিজাইন ল্যাঙ্গুয়েজ অনুসরণ করে। তবে, ফোনের বাহ্যিক ডিজাইন তুলনামূলকভাবে অনেকটাই প্রিমিয়াম। বাইরে থেকে জেডটিই চ্যাংজিং 60-কে হুয়াওয়ে মেট 40 প্রো-এর বাজেট সংস্করণের মতো মনে হচ্ছে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই হ্যান্ডসেটে 4,500 এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এছাড়া, ফোনটির অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে এফএম রেডিও, ইউএসবি টাইপ-সি এবং একটি 3.5 মিলিমিটারের হেডফোন জ্যাক।

ZTE Changxing 60 মূল্য এবং লভ্যতা

চীনা বাজারে ZTE Changxing 60 স্কাই ব্লু, মেটিওরাইট গ্রে এবং মার্স অরেঞ্জ – এই তিনটি কালার অপশনে উপলব্ধ। ফোনটির বেস 4 জিবি র‍্যাম + 128 জিবি মডেলটির দাম রাখা হয়েছে 899 ইউয়ান (প্রায় ১০,৪০০ টাকা), যেখানে উচ্চতর 6 জিবি র‍্যাম + 128 জিবি স্টোরেজ মডেলটিকে 1,099 ইউয়ান (প্রায় ১২,৮৬০ টাকা) মূল্যে কেনা যাবে। জেডটিই ব্র্যান্ডের ফোনগুলি সাধারণত চীনের বাইরে সাধারণত রিলিজ হয় না। তাই ZTE Changxing 60-এর এদেশে না আসার সম্ভাবনাই বেশি।