চোখ ফেরানো দায়! নতুন ডিজাইন ও কালার সহ বাজারে হাজির ZTE স্মার্টফোন,‌ রয়েছে ৬৪এমপি ক্যামেরা

নতুন ডিজাইন ও রিয়ার প্যানেলের সাথে আসা সত্ত্বেও, জেডটিই ইউয়ানহ্যাং ৪০ প্রো প্লাস স্টারি স্কাই এডিশন স্মার্টফোনের দাম মূল মডেলের অনুরূপ রাখা হয়েছে। অর্থাৎ এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২,১৯৮ ইউয়ান (প্রায় ২৫,১০০ টাকা)

ZTE Yuanhang 40 Pro Plus Starry Sky Edition launched

পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী আজ অর্থাৎ ২৯শে নভেম্বর টেক ব্র্যান্ড ZTE তাদের লেটেস্ট স্মার্টফোন মডেল ZTE Axon 40 Ultra Aerospace Edition -কে আজ চীনের বাজারে লঞ্চ করল। এই ডিভাইসটি ইভেন্টের মূল আকর্ষণ থাকলেও, এখানে আরও একটি ফোনের উপর থেকে পর্দা সরানো হয়েছে। আজ্ঞে হ্যাঁ! এই ইভেন্টে ZTE Yuanhang 40 Pro Plus এর Starry Sky Edition লঞ্চ করা হয়েছে, যা মূলত চিত্রশিল্পী ভিনসেন্ট উইলেম ভ্যান গগ অঙ্কিত একটি বিখ্যাত পেইন্টিং দ্বারা অনুপ্রাণিত। চলুন ZTE Yuanhang 40 Pro Plus Starry Sky Edition -এর ডিজাইন, বিশেষত্ব ও দাম জেনে নেওয়া যাক।

লঞ্চ হল নয়া ZTE Yuanhang 40 Pro Plus Starry Sky Edition স্মার্টফোন

নতুন জেডটিই ইউয়ানহ্যাং ৪০ প্রো প্লাস স্টারি স্কাই এডিশন, গত মাসে‌ আগত মূল মডেলের একটি নতুন কালার ভ্যারিয়েন্ট ছাড়া আর কিছুই নয়। রিয়ার প্যানেলের ডিজাইন ব্যতীত এই নয়া সংস্করণে ফিচার-গত কোনো তারতম্য দেখা যাবে না। এক্ষেত্রে ডিভাইসটির নামকরণ অনুসারে, ব্যাক প্যানেলে থাকা এজি গ্লাস প্যানেলে স্পাইরাল শেপের স্টার সহ একটি হালকা নীলাভ আকাশের প্রতিফলন দেখা যাবে। জানিয়ে রাখি, এই ডিজাইন মূলত পোস্ট-ইম্প্রেশনিস্ট ডাচ চিত্রশিল্পী ভিনসেন্ট উইলেম ভ্যান গগ দ্বারা ১৮৮৯ সালে অঙ্কিত ‘দ্য স্টারি স্কাই’ (The Starry Sky) নামক একটি বিখ্যাত স্কাই পেইন্টিং দ্বারা অনুপ্রাণিত। তবে ডিভাইসের কালার স্কিমটি মূল চিত্রে ব্যবহৃত বা সংস্থার পোর্টফোলিও অন্তর্ভুক্ত Nubia Z40S Pro Starry Night Edition ফোনে দেখতে পাওয়া গাঢ় নীল রঙের চেয়ে অনেকটাই হালকা, আকাশী নীল রঙ বলা যায়।

জেডটিই ইউয়ানহ্যাং ৪০ প্রো প্লাস স্টারি স্কাই এডিশন -এর দাম (ZTE Yuanhang 40 Pro Plus Starry Sky Edition Price)

নতুন ডিজাইন ও রিয়ার প্যানেলের সাথে আসা সত্ত্বেও, জেডটিই ইউয়ানহ্যাং ৪০ প্রো প্লাস স্টারি স্কাই এডিশন স্মার্টফোনের দাম মূল মডেলের অনুরূপ রাখা হয়েছে। অর্থাৎ এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২,১৯৮ ইউয়ান (প্রায় ২৫,১০০ টাকা)। এই ফোন বর্তমানে চীনে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ এবং আগামী ৬ই ডিসেম্বর এটিকে প্রথমবার সেলে বিক্রি করা হবে।

জেডটিই ইউয়ানহ্যাং ৪০ প্রো প্লাস স্টারি স্কাই এডিশন -এর স্পেসিফিকেশন (ZTE Yuanhang 40 Pro Plus Starry Sky Edition Specifications)

আগেই বলেছি‌ যে, সদ্য আগত এই কালার ভ্যারিয়েন্টের যাবতীয় ফিচার মূল জেডটিই ইউয়ানহ্যাং ৪০ প্রো প্লাস মডেলের অনুরূপ। এক্ষেত্রে এতেও ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০ x ১,০৮০ পিক্সেল) AMOLED ডিসপ্লে রয়েছে, যা ২০:৯ এসপেক্ট রেশিও এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট আছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাইওএস ১২ (MyOS 12) কাস্টম স্কিন পাওয়া যাবে। ডিভাইসটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ এসেছে।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, জেডটিই ইউয়ানহ্যাং ৪০ প্রো প্লাস স্টারি স্কাই এডিশনের রিয়ার প্যানেলে – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সেন্সর (অ্যাপারচার : এফ/১.৮), ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর সহ একটি ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। আর সেলফি ও ভিডিও কলের জন্য ডিভাইসের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, মূল মডেলের ন্যায় ZTE Yuanhang 40 Pro Plus Starry Sky Edition -এও ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত একটি ৪,৫১০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে। সংস্থার দাবি অনুসারে, এই ব্যাটারি ১৫ মিনিটের মধ্যে ৫৫% চার্জ হতে সক্ষম এবং একক চার্জে ৬২ ঘন্টা পর্যন্ত মিউজিক প্লেব্যাক টাইম অফার করবে। পরিশেষে নিরাপত্তার জন্য জেডটিই আনীত এই লেটেস্ট স্মার্টফোনে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।