IPL 2024: চিপকের হলুদে হারিয়ে গেল গুজরাট, ৬৩ রানের বড় জয়ে টেবিলের শীর্ষে পৌঁছালো ধোনি-রুতুরা

আজ চিপকে বড় মার্জিনে গুজরাট টাইটান্সকে (Gujarat Titans) হারালো চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। আইপিএল ২০২৪ (IPL 2024) এর সপ্তম ম্যাচে ৬৩ রানে গুজরাটকে হারিয়ে এই মরশুমের এখনো পর্যন্ত বড় জয় পেল চেন্নাই। এই জয়ের পাশাপাশি ৪ পয়েন্টের সাথে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে পৌঁছে গেল হলুদবাহিনী।

আজ চিপকে হলুদ জনসমুদ্রের সামনে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্তকে বেছে নিয়েছিলেন গুজরাট টাইটান্সের অধিনায়ক শুভমান গিল। চেন্নাইকে প্রথমে ব্যাট করতে দিয়ে অল্প রানে আটকে দেওয়াটা ছিল গুজরাটের মূল লক্ষ্য। কিন্তু ওই সিদ্ধান্ত তাদের সামনেই ভারী পড়ে। প্রথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ২০৬ রান তোলে চেন্নাই। যার মধ্যে রাচিন রবীন্দ্রর (Rachin Ravindra) ব্যাট থেকে আসে ২০ বলে ৪৬ রান, অন্যদিকে রুতুরাজ গায়কওয়াড (Ruturaj Gaikwad) আউট হন ৪৬ রানে। এরপর শিবম দুবের (Shivam Dube) ব্যাট থেকে আসে ২৩ বলে ৫১ রানের ইনিংস।

গুজরাটকে তাদের এই মরশুমের দ্বিতীয় জয়ের জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে ২০৭ রান। আর চেন্নাইকে জিততে হলে এই ২০৬ রান ডিফেন্ড করতে হতো। যদিও চেন্নাইয়ের বোলিং লাইনআপের সামনে খুব একটা সহজ কাজ ছিল না এই ২০৭ রান তাড়া করা। এই রান তাড়া করতে গুজরাটের হয়ে ওপেনে আসেন তাদের অধিনায়ক শুভমান গিল এবং ঋদ্ধিমান সাহা। শুরুটা মোটামুটি ভালো করলেও, দীপক চাহারের স্পেলে গিলকে মাত্র ৮ রান করে ফিরতে হয়। এরপর ব্যাট হাতে আসেন সাই সুদর্শন। অন্যদিকে সাহা বেশ কিছুক্ষণ রানের গতি এগিয়ে নিয়ে গেলেও, ২১ রান করে দীপক চাহারের শিকার হন তিনিও। সাহা আউটের পর ক্রিজে আসেন বিজয় শঙ্কর।

ক্রিজে এসে এই সুদর্শন-শঙ্কর জুটি বেশ কিছুটা সময় পার্টনারশিপ করলেও, শঙ্কর মাত্র ১২ রান করে ড্যারেল মিচেলের শিকার হন। তারপরেও সুদর্শন একাই ক্রিজে নিজের লড়াই জারি রেখেছিলেন। অন্যদিকে ডেভিড মিলারও ২১ রান করে তুষার দেশপান্ডের বলে নিজের উইকেট ছুঁড়ে বসেন। কিছুক্ষণ পর রানের গতি বাড়াতে গিয়ে মাথিশা পথিরানার বলে নিজের উইকেট দিয়ে বসেন সাই সুদর্শন। ৩৭ রানের ইনিংস খেলে আউট হন তিনি। তারপর থেকে আজমাতুল্লাহ ওমারজাই, রাহুল তেওয়াটিয়া থেকে শুরু করে রাশিদ খান, সকলেই ব্যর্থ হন মুস্তাফিজুর এবং পথিরানার সামনে। শেষমেষ ম্যাচটি ৬৩ রানে গুজরাটকে হারিয়ে এই মরশুমের দ্বিতীয় জয় সংগ্রহ করে চেন্নাই সুপার কিংস।

চেন্নাই সুপার কিংস বনাম গুজরাট টাইটান্স ম্যাচের স্কোরকার্ড (Chennai Super Kings vs Gujarat Titans Match Scorecard):

চেন্নাই সুপার কিংস: ২০৬/৬ (২০ ওভার)

গুজরাট টাইটান্স: ১৪৩/৮ (২০ ওভার)

ম্যাচটি চেন্নাই সুপার কিংস ৬৩ রানে জয়লাভ করেছে।