CSK vs GT: আজ মুখোমুখি হবে গতবারের দুই ফাইনালিস্ট, কেমন হবে দুই দলের একাদশ, জানুন

গত বছর চেন্নাই সুপার কিংস এবং গুজরাট টাইটান্স আইপিএলের ফাইনালে একে অপরের বিপক্ষে মুখোমুখি হয়েছিল।

২২ মার্চ থেকে শুরু হওয়া ২০২৪ আইপিএলে (IPL 2024) ইতিমধ্যেই ৬ টি ম্যাচ অনুষ্ঠিত হয়ে গেছে। আজ এই টুর্নামেন্টের সপ্তম ম্যাচে গত বছরের দুই ফাইনালিস্ট দল চেন্নাই সুপার কিংস এবং গুজরাট টাইটান্স Chennai (Super Kings vs Gujarat Titans match) একে অপরের মুখোমুখি হবে। এর আগে এই বছর আইপিএলের প্রথম ম্যাচে দুই দলই জয় তুলে নিয়ে তাদের যাত্রা শুরু করেছে। এবার আজকের ম্যাচে চেন্নাই এবং গুজরাটের একাদশ কেমন হবে এবং পিচ রিপোর্ট দেখে নেওয়া যাক।

২০২৪ আইপিএলের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংস রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামে। এই ম্যাচে চেন্নাই ৬ উইকেটে দুরন্ত জয় তুলে নেয়। দলের হয়ে ব্যাট হাতে রাচিন রবীন্দ্র এবং শিবম দুবে দুরন্ত ফর্মে ছিলেন। এছাড়াও মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে গুজরাটের প্রথম ম্যাচ টানটান উত্তেজনাপূর্ণ ছিল। ম্যাচে গুজরাটের হয়ে সাই সুদর্শন ব্যাট হাতে ৪৫ রান করে দলকে জয়ে এনে দিতে সাহায্য করেন। অন্যদিকে গত বছর চেন্নাই সুপার কিংস এবং গুজরাট টাইটান্স আইপিএলের ফাইনালে একে অপরের বিপক্ষে মুখোমুখি হয়েছিল।

তাই গত বছর ফাইনালের হারের বদলা নেওয়ার জন্য আজ গুজরাট নতুন অধিনায়ক শুভমান গিলের সঙ্গে চেন্নাইয়ের বিপক্ষে সবরকম চেষ্টা চালাবে বলে মনে করা হচ্ছে। আজ এই গুরুত্বপূর্ণ ম্যাচেটি সন্ধ্যা ৭:৩০ টা থেকে চেন্নাইয়ের এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য একাদশ (Chennai Super Kings Predicted XI) :

রাচিন রবীন্দ্র, রুতুরাজ গায়কওয়াড (c), অজিঙ্কা রাহানে, ড্যারিল মিচেল, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, সমীর রিজভি, মহেন্দ্র সিং ধোনি (w), দীপক চাহার, মহেশ থিকশানা, তুষার দেশপান্ডে

গুজরাট টাইটান্সের সম্ভাব্য একাদশ (Gujarat Titans Kings Predicted XI) :

ঋদ্ধিমান সাহা (w), শুভমান গিল (c), সাই সুদর্শন, আজমতুল্লাহ ওমরজাই, ডেভিড মিলার, বিজয় শঙ্কর রাহুল তেওয়াটিয়া, রশিদ খান, উমেশ যাদব, আর সাই কিশোর, স্পেন্সার জনসন

চেন্নাই সুপার কিংস বনাম গুজরাট টাইটান্সের পিচ রিপোর্ট (Chennai Super Kings vs Gujarat Titans Match Pitch Report) :

এই বছর এই মাঠে আজ দ্বিতীয় আইপিএল ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। প্রথম ম্যাচে পিচ ব্যাটসম্যানদের সাহায্য করেছিল কারণ চেন্নাই সহজেই বেঙ্গালুরুর ১৭৩ রান তাড়া করে জয়লাভ করে নেয়। আজ দ্বিতীয় ম্যাচেও পিচ ব্যাটসম্যানদের সুবিধা দেবে। ফলে উভয় দলই শক্তিশালী ব্যাটসম্যান থাকায় উচ্চ স্কোরবোর্ড যুক্ত ম্যাচ আমরা দেখতে পাব বলে আশা করা যায়। এর সঙ্গেই প্রথম ম্যাচে এই পিচে চেন্নাইয়ের স্পিনারদের থেকে পেসারদের কার্যকরী ভূমিকা পালন করতে দেখা গিয়েছিল। মুস্তাফিজুর রহমান একাই চার উইকেট তুলে নিয়ে বিপক্ষদের চাপের মুখে ফেলে দিয়েছিলেন।