DC vs KKR Pitch Report: স্পিন নেই একবিন্দুও, জানুন কেমন হতে চলেছে আজ দিল্লি বনাম কলকাতা‌ ম্যাচের পিচ

আজ সন্ধ্যায় বিশাখাপত্তনমে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হতে চলেছে কলকাতা নাইট রাইডার্স (Delhi Capitals vs Kolkata Knight Riders)। একদিকে এবারের আইপিএলে (IPL 2024) দুটি ম্যাচে দুর্দ্ধর্ষ…

আজ সন্ধ্যায় বিশাখাপত্তনমে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হতে চলেছে কলকাতা নাইট রাইডার্স (Delhi Capitals vs Kolkata Knight Riders)। একদিকে এবারের আইপিএলে (IPL 2024) দুটি ম্যাচে দুর্দ্ধর্ষ পারফরম্যান্স করে জয়লাভের পর আজ তৃতীয় জয়ের সন্ধানে রয়েছে কেকেআর। অন্যদিকে দিল্লিও গত ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারানোর পর সেই ধারা অব্যাহত রাখার চেষ্টা করবে। ফলে ম্যাচটি যে উত্তেজনাপূর্ণ হবে সেটা এখন থেকেই বোঝা যাচ্ছে।

২০২১ আইপিএল কোয়ালিফায়ার ২ এর পর কলকাতা নাইট রাইডার্স দিল্লি ক্যাপিটালসকে একটিও ম্যাচে হারাতে পারেনি। ২০২২ আইপিএল থেকে তিনবার মুখোমুখি হয়েছে দলদুটি। যেখানে ৩ বারই কেকেআরকে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। যাই হোক, এবারের চ্যালেঞ্জটি পুরোপুরি ভিন্ন হতে চলেছে কারণ, কেকেআর দলটিকে বিগত দুইবছরের তুলনায় বেশ শক্তিশালী দেখাচ্ছে। এবার নজর দেওয়া যাক, এই ম্যাচে বিশাখাপত্তনমের পিচ এবং আবহাওয়া কেমন হতে চলেছে।

পিচ রিপোর্ট (Pitch Report):

বিশাখাপত্তনমের এসিএ-ভিডিসিএ স্টেডিয়ামের পিচ মূলত স্পিনারদের জন্য অনুকূল হলেও, এখানে আগের দিন দিল্লি ক্যাপিটালস বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচে বেশ ভালোই রান আসতে দেখা গেছে। তার সাথে দুটি দলে একটি করে স্পিনার খেলেছিল এবং তাতেও খুব একটা সুবিধা পাইনি তারা। বর্তমানে এই পিচ ব্যাটিং সুলভ এবং ফাস্ট বোলাররা নতুন বলের সাথে বেশ সুবিধা করতে পারবেন। এই পিচের গড় স্কোর ১৭৫ রান।

আবহাওয়া রিপোর্ট (Weather Report):

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আজ বিশাখাপত্তনমে বৃষ্টির কোনোরকম সম্ভাবনা নেই। আকাশ সম্পূর্ণ পরিস্কার থাকবে। তবে আজ সন্ধ্যায় সেখানকার তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রির কাছাকাছি। ফলে গরম খুব বেশি থাকবে। এছাড়া এই শহরটি সমুদ্র উপকূলবর্তী হওয়ায় এখানকার আর্দ্রতা থাকবে ৮৫ শতাংশ। বাতাসও বইবে ২০-২৫ কিমি প্রতি ঘন্টা বেগে।